শিরোনাম :

  • গুজবে ঝরছে প্রাণ, দায় কার? ৭২ হাজার ৭৪৬ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আগস্টের প্রথম সপ্তাহে ভারত যাচ্ছেন বাড্ডায় গণপিটুনি দিয়ে নারী হত্যার ঘটনায় ৩ যুবক আটক ধোনি নিজ ইচ্ছাতেই ভারতীয় দল থেকে সরে দাঁড়িয়েছেন
জ্যান্ত অক্টোপাস খেতে গিয়ে ঠেলা বুঝলেন তরুণী
আন্তর্জাতিক ডেস্ক :
০৮ মে, ২০১৯ ১৩:২৫:৫৬
প্রিন্টঅ-অ+


লাইভে স্ট্রিমিংয়ে জীবিত অক্টোপাস খেয়ে জনপ্রিয়তা অর্জন করতে চেয়েছিলেন এক চীনা তরুণী। কিন্তু জনপ্রিয়তার বদলে তিনি হাস্যরসের শিকার হয়েছেন।

ভিডিওতে দেখা যায়, নিজেকে রক্ষা করতে অক্টোপাসটি ওই তরুণীর মুখমণ্ডল চেপে ধরেছে। পরে ভীত হয়ে, সর্ব শক্তি প্রয়োগ করে তা ছাড়ানোর চেষ্টা করছেন তিনি।

‘সি সাইড গার্ল লিটল সেভেন’ নামের এক ব্লগার ৫০ সেকেন্ডের ওই ভিডিওটি চিত্রিত করে ভিডিও তৈরির প্লাটফর্ম কুয়াইশু-তে পোস্ট করেন।

ভিডিটিওর শুরুতে দেখা যায়, অক্টোপাসটি ওই তরুণীর পুরো মুখ পা দিয়ে আটকে ফেলেছে। কিন্তু তাকে একটুও ভীত দেখা যাচ্ছে না।

তিনি তার ভক্তদের উদ্দেশ্যে বলতে থাকেন, ‘দেখুন এটা কতো শক্তভাবে আমার মুখ চেপে ধরেছে।’ এ সময় তিনি তার উপরের ঠোঁট থেকে অক্টোপাসের একটি পা সরানোর চেষ্টা করছিলেন।

কিন্তু তিনি যখনই বুঝতে পারলেন অক্টোপাসটি তাকে একেবারেই ছাড়ছে না, তখনই কান্নাকাটি শুরু করে দেন। ক্যামেরার সামনেই কান্নাকাটি করতে থাকেন এবং ‘যন্ত্রণাদায়ক’, ‘আমি এটা সরাতে পারছি না’ বলে চিৎকার করতে থাকেন।

মুখে আঘাত পেয়ে কোনো রকমে অক্টোপাসটি ছাড়ানোর পর ওই তরুণী কান্না জড়ানো গলায় বলেন, ‘এটি আমি পরবর্তী ভিডিওতে খাব।’

ভিডিওটি দেখে এক ব্যক্তি মন্তব্য করেন, ‘তার এটাই প্রাপ্য ছিল। তিনি অক্টোপাস খাওয়ার চেষ্টা করছেন আর অক্টোপাসটি তাকে খাওয়ার চেষ্টা করছে।’ আরেকজন মন্তব্য করেন, ‘চোখের বদলে চোখ, দাঁতের বদলে দাঁত।’

অক্টোপাস সাধারণত কাউকে আক্রমণ করতে কিংবা আক্রমণ প্রতিহত করতে তাদের আটটি পা কাজে লাগায়। এগুলো খুবই শক্তিশালী। নিজেদের পা দিয়ে অন্য প্রাণী বা শত্রুদের চেপে ধরে গুটিয়ে ফেলতে চায় অক্টোপাস। পরিসংখ্যান অনুযায়ী, একটি প্রাপ্ত বয়স্ক অক্টোপাসের প্রতিটি পায়ে ২৮০ কেজির ওজন থাকে।



আমার বার্তা/০৮ মে ২০১৯/রিফাত


আরো পড়ুন