শিরোনাম :

  • ‘ময়ূর-২’ লঞ্চের মাস্টার গ্রেফতার সিএমপির উপ-পুলিশ কমিশনার মিজানুর রহমানের করোনায় মৃত্যু আজ দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা মানুষের আয়ু বাড়বে ওষুধে, এমন আবিষ্কারের আশা বিজ্ঞানীদের
ফিলিস্তিনিরা এখন পাথর নয়, রকেট ছুড়ছে : রুহানি
আন্তর্জাতিক ডেস্ক :
৩০ মে, ২০১৯ ১৪:০৫:৫০
প্রিন্টঅ-অ+


প্রতিরক্ষা ক্ষেত্রে ফিলিস্তিনের সফলতার ভূয়সী প্রশংসা করে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, ফিলিস্তিনিরা এখন ইসরাইলের ক্ষেপণাস্ত্রের জবাবে পাথর নয়, রকেট ছোড়ে পাল্টা জবাব দিচ্ছে।

বুধবার মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে তিনি এ কথা বলেন।

রুহানি বলেন, একটা সময় ছিল যখন ফিলিস্তিনের জনগণ পাথর ছোড়ে নিজেদের রক্ষার চেষ্টা করত। এখন সময় বদলে গেছে। আজকের দিনে ফিলিস্তিনিরা ইসরাইলকে দাঁতভাঙা জবাব দিচ্ছে। ফিলিস্তিনিদের এই সাহস, ত্যাগ ও প্রযুক্তিগত সফলতার জন্য ধন্যবাদ।

সম্প্রতি অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি হামলার জবাবে ফিলিস্তিনি যোদ্ধারা যে ক্ষেপণাস্ত্র ছোড়েছে, তারও প্রশংসা করেন প্রেসিডেন্ট রুহানি। তিনি বলেন, ফিলিস্তিনিদের এই প্রতিরোধের মুখে ইহুদিবাদী সেনারা ৪৮ ঘণ্টার মধ্যে পিছু হটতে বাধ্য হয়েছে। ইসরাইলের কথিত ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা আয়রন ডোম ফিলিস্তিনিদের সে ক্ষেপণাস্ত্র রুখতে ব্যর্থ হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

আগামীকাল শুক্রবার যখন সারাবিশ্বে পবিত্র কুদস দিবস পালন করা হবে, তার আগমুহূর্তে প্রেসিডেন্ট রুহানি মন্ত্রিসভার অধিবেশনে এ বক্তব্য দিলেন।



আমার বার্তা/৩০ মে ২০১৯/জহির


আরো পড়ুন