শিরোনাম :

  • রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে নারীরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে : প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল : রাষ্ট্রপতি বেগম রোকেয়া দিবস আজ উগ্রবাদবিরোধী জাতীয় সম্মেলন শুরু হচ্ছে আজ
আরব আমিরাতে লেবার ক্যাম্পে ভয়াবহ আগুন
আন্তর্জাতিক ডেস্ক :
১১ জুন, ২০১৯ ১২:২৪:৫৮
প্রিন্টঅ-অ+


মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের উত্তরাঞ্চলের রাস আল খাইমাহ (রাক) শহরে একটি লেবার ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় ওই লেবার ক্যাম্প থেকে অন্তত ২২ শ্রমিককে উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রাস আল খাইমাহর একটি সূত্রের বরাত দিয়ে দেশটির ইংরেজি দৈনিক খালিজ টাইমস বলছে, আল উরাইবি এলাকার ওই লেবার ক্যাম্পে থাকা এয়ার কন্ডিশনার থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আগুন লাগার খবর পাওয়ার পর রাস আল খাইমাহ পুলিশ উদ্ধারকারী দলের পাশাপাশি অগ্নিনির্বাপন কর্মীদের ঘটনাস্থলে পাঠিয়ে দেয়। পরে ঘটনাস্থলে পৌঁছে অগ্নিনির্বাপন কর্মীরা ওই এলাকা ঘিরে ফেলেন এবং যানবাহন ও মানুষের চলাচল বন্ধ করে দেন। একই সঙ্গে অন্যান্য লেবার ক্যাম্পে যাতে আগুন ছড়িয়ে না পড়ে সে ব্যবস্থা নেন তারা।

রাস আল খাইমাহ পুলিশ বলছে, অগ্নিকাণ্ডের শিকার ওই লেবার ক্যাম্প থেকে তাৎক্ষণিকভাবে ২২ শ্রমিককে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

লেবার ক্যাম্পের এসি থেকে ছড়িয়ে পড়া আগুন নেভাবে ফোম ও পানি ব্যবহার করা হয়। তবে ধোঁয়া কমিয়ে আনতে বিশেষ একটি মেশিন ব্যবহার করেন দেশটির ফায়ার সার্ভিসের কর্মীরা।



আমার বার্তা/১১ জুন ২০১৯/জহির


আরো পড়ুন