শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
খোলা জায়গায় বারবিকিউ পার্টি নিষিদ্ধ
আন্তর্জাতিক ডেস্ক :
০৪ জুলাই, ২০১৯ ১৩:৩৫:০৭
প্রিন্টঅ-অ+


ভিয়েনা সিটি কাউন্সিল খোলা জায়গায় গ্রিল অথবা বারবিকিউ পার্টি নিষিদ্ধ করেছে। শুষ্ক আবহাওয়া এবং তাপমাত্রা বেড়ে যাওয়ার ফলে দাবানল অথবা আগুন লাগার মতো ভয়ংকর প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করার জন্যই এই নির্দেশনা দেয়া হয়েছে।

বিশেষ করে গ্রীষ্মের সময় প্রচুর পর্যটক ভিয়েনা শহরে এসে থাকেন এবং তারা দানিউব নদীর তীরে বারবিকিউ পার্টি অথবা গ্রিল পার্টির আয়োজন করে থাকেন। স্থানীয় অস্ট্রিয়ার জনগণ ছুটির দিনে পরিবারের সবাইকে নিয়ে দানিউব নদীর তীরে বারবিকিউ পার্টি করে থাকেন।

এ সময় প্রচুর সংখ্যক কাঠ কয়লা পোড়ানো হয়। বিশেষত দানিউব নদীর তীরে প্রচুর সংখ্যক গাছপালা রয়েছে যেটি থেকে যেকোন বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। বিষয়টি মাথায় রেখেই ভিয়েনা সিটি কাউন্সিল এই নিষেধাজ্ঞা জারি করেছেন।

কেউ যদি নির্দেশনা অমান্য করে তাহলে তাকে মোটা অংকের জরিমানা গুনতে হবে বলে জানানো হয়েছে। জলবায়ু পরিবর্তনের কারণে ইউরোপের বিভিন্ন দেশে তাপদাহ প্রবাহিত হচ্ছে। গত সপ্তাহে ভিয়েনায় প্রায় ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। স্থানীয় জনগণ অনেকেই বলছেন এর আগে গ্রীষ্মে কখনো এমন তাপমাত্রা দেখেননি।



আমার বার্তা/ ৪ জুলাই ২০১৯/রিফাত


আরো পড়ুন