শিরোনাম :

  • কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনে আগুন আগামী সপ্তাহে নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ফার্মগেট-শুক্রাবাদসহ আশপাশের এলাকায় গ্যাস থাকবে না আজ পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে
নাপিতের নামে মামলা
আন্তর্জাতিক ডেস্ক :
২৩ জুলাই, ২০১৯ ১৩:৩৩:২১
প্রিন্টঅ-অ+


গোঁফ দিয়েই যায় চেনা। মুখ ও নাকের মাঝে গোঁফ না থাকলে অনেক সময় চেনা ব্যক্তিকেও চিনতে অসুবিধা হয়। আর সেই গোঁফ যদি না জানিয়েই কেউ কেটে দেয়? তাহলে নাপিতের নামেও মামলা দায়ের করতে পারেন খদ্দের! শুনতে অবাক লাগলেও এরকম ঘটনাই ঘটেছে ভারতের মহারাষ্ট্রের কানহান এলাকায়।

সম্প্রতি ওই এলাকার একটি সেলুনে চুল-দাড়ি কাটতে গিয়েছিলেন ৩৫ বছর বয়সী কিরণ ঠাকুর। কিন্তু দোকানের মালিক সুনীল কিছু না বলেই তার গোঁফ কেটে দেন বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে সুনীলের কাছে জানতে চান কিরণ। কিন্তু সেসময় সুনীল তাকে অকথ্য ভাষায় গালাগালি করেন। এরপর ওই নাপিতের বিরুদ্ধে নাগপুর থানায় জামিন অযোগ্য ধারায় এফআইআর দায়ের করেন কিরণ।

বিষয়টি জানতে পেরে ক্ষিপ্ত হয়ে ওঠেন স্থানীয় নাপিতরাও। তাদের সংগঠন নাভিক একতা মঞ্চের তরফ থেকে কিরণকে বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এলাকার কোন সেলুনে যেন কিরণকে ঢুকতে না দেওয়া হয় সেজন্য নির্দেশ দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে নাভিক একতা মঞ্চের সভাপতি শরদ ওয়াটকর জানান, নাপিত সুনীলের বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। গোঁফ কাটার আগে ওই যুবককে জিজ্ঞাসা করেছিলেন সুনীল। আর গোঁফ কাটার পরে সে বাড়িও চলে গিয়েছিল।

কিন্তু, সন্ধ্যাবেলা এসেই সুনীলের দোকানে ভাঙচুর চালায় সে। তাই ওই যুবকের বিরুদ্ধেও পাল্টা অভিযোগ জানানো হয়েছে। পাশাপাশি সংগঠনের মিটিংয়ে মিথ্যা অভিযোগ জানানোর জন্য তাকে বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



আমার বার্তা/ ২৩ জুলাই ২০১৯/রিফাত


আরো পড়ুন