শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
জাহাজ ডুবল কাস্পিয়ান সাগরে
আন্তর্জাতিক ডেস্ক :
২৭ জুলাই, ২০১৯ ১৩:২৪:০৮
প্রিন্টঅ-অ+


কাস্পিয়ান সাগরে ইরানের একটি কার্গো জাহাজ ডুবে গেছে। আজারবাইজানের ল্যাঙ্করান সমুদ্র বন্দরের কাছে শুক্রবার জাহাজডুবির ঘটনাটি ঘটেছে বলে ইরানের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা ইরনার (আইআরএনএ) এক প্রতিবেদনে জানানো হয়েছে।

আজারবাইজানের সমুদ্র বিষয়ক কর্তৃপক্ষ বলছে, তারা ল্যাঙ্কারান বন্দরের পাশে ইরানের একটি কার্গো জাহাজ থেকে বিপদসংকেত পায়। তার আগে জাহাজটি দুর্ঘটনার কবলে পড়েছিল। শাবাহাং নামে ওই জাহাজের কর্মীদের থেকে সাহায্যের অনুরোধ আসে। তারা বলতে থাকে, ‘আমরা ডুবে যাচ্ছি, আমরা ডুবে যাচ্ছি’।

ইরনার প্রতিবেদনে জানানো হয়েছে, শাবাহাং নামের টাইলস বোঝাই ওই জাহাজটি ইরানের আনজালি বন্দর থেকে রাশিয়ার মাখাচাখালা বন্দরের উদ্দেশে যাচ্ছিল। যখন এটি ডুবে যায় তখন আজারবাইজারে আস্তারা বন্দর থেকে এর দূরত্ব ছিল আনুমানিক ২৩ মাইল।

ইরানের বন্দর ও সমুদ্র বিষয়ক কর্তৃপক্ষের সহকারী প্রধান জলিল ইসলামী ইরনাকে বলেন, ডুবে যাওয়ার পর দুটি হেলিকপ্টার ও কোস্ট গার্ডের মাধ্যমে শাবাহাং নামের জাহাজটি উদ্ধারের চেষ্টা করে আজারবাইজান কর্তৃপক্ষ।

আজারবাইজান সরকারের ওই উদ্ধার অভিযানের কারণে জাহাজে থাকা ৯ ক্রুকে নিরাপদে সরিয়ে আনা সম্ভব হয়েছে। উদ্ধার হওয়া ওই নয় ক্রুর সাতজন ইরানি এবং দুজন ভারতীয়। তবে ঠিক কি কারণে জাহাজটি ডুবে গেছে তা এখনও স্পষ্ট করে জানা যায়নি।



আমার বার্তা/ ২৭ জুলাই ২০১৯/ রিফাত


আরো পড়ুন