শিরোনাম :

  • ২৪ ঘন্টায় হাসপাতালে ১৭০৬ ডেঙ্গু রোগী দেশে ফিরেছেন ৭৯৮২ হাজি আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু নিষিদ্ধই হলেন শাহজাদ জঙ্গি সংগঠন ‘আল্লাহ’র দলের ভারপ্রাপ্ত আমিরসহ আটক ৪
২ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উ. কোরিয়ার
আন্তর্জাতিক ডেস্ক :
৩১ জুলাই, ২০১৯ ১০:৩৬:৩৭
প্রিন্টঅ-অ+


পূর্ব উপকূলে দুটি স্বল্প মাত্রার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর তরফ থেকে জানানো হয়েছে যে, গত এক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বারের মতো আরও দুটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেণ করল পিয়ংইয়ং। খবর বিবিসি।

বুধবার সকালে ওনসান এলাকা থেকে ওই ক্ষেপণাস্ত্র দুটি উৎক্ষেপণ করা হয়। গত জুনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের মধ্যে সাক্ষাতের পর গত সপ্তাহেই প্রথমবারের মতো ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে উত্তর কোরিয়া।

ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের এই ঘটনাকে দক্ষিণ কোরিয়ার জন্য ‘গুরুতর সতর্কতা’ বলে উল্লেখ করেছে উত্তর কোরিয়া। ওয়াশিংটনের সঙ্গে দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার পরিকল্পনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

আগামী মাসেই ওই সামরিক মহড়া অনুষ্ঠিত হবে। বুধবার স্থানীয় সময় সকাল ৫টা ৬ মিনিট এবং ৫টা ২৭ মিনিটে ওই ক্ষেপণাস্ত্র দুটি উৎক্ষেপণ করা হয়। ওনসান বন্দরের কাছাকাছি কালমা এলাকা থেকে ক্ষেপণাস্ত্র দুটি উৎক্ষেপণ



আমার বার্তা/ ৩১ জুলাই ২০১৯/ রিফাত


আরো পড়ুন