শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
মোদির প্রিন্সিপাল সেক্রেটারির পদত্যাগ ঘোষণা
আন্তর্জাতিক ডেস্ক :
৩১ আগস্ট, ২০১৯ ১২:১৩:১৮
প্রিন্টঅ-অ+


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রিন্সিপাল সেক্রেটারি নৃপেন্দ্র মিশ্র আকস্মিক পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছেন। তবে প্রধানমন্ত্রী মোদি নিজেই তাকে দু'সপ্তাহ এই পদ সামলানোর অনুরোধ করেছেন। নৃপেন্দ্র মিশ্র এই পদ থেকে এমন এক সময়ে সরে দাঁড়ানোর ইচ্ছা জানালেন, যখন দেশের জিডিপির হার গত পাঁচ বছরে সর্বনিম্ন দাঁড়িয়েছে।

দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়ার সময়ই তার পদত্যাগের ঘোষণাকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। জিডিপি প্রবৃদ্ধির হার গত পাঁচ বছরের সর্বনিম্ন স্থানে নেমে যাওয়ায় তা যে দেশের অর্থনীতিতে প্রভাব ফেলবে, তা বলার অপেক্ষা রাখে না।

এদিকে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করে নৃপেন্দ্র মিশ্র বলেন, প্রধানমন্ত্রী মোদির অধীনে দেশসেবার বিশেষ সুযোগ পেয়ে আমি ধন্য। তিনি আমাকে এই সুযোগ দিয়েছেন। তার জন্য গভীরভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আমার মধ্যে পূর্ণ আত্মবিশ্বাস দিয়েছিলেন। আমি জনস্বার্থ ও জাতীয় স্বার্থে নিজেকে নিবেদিত রাখতে পেরে ধন্য মনে করছি।

এদিকে, নৃপেন্দ্র মিশ্রর পদত্যাগের বিষয়ে প্রধানমন্ত্রী মোদি এক টুইট বার্তায় বলেন, ২০১৯ সালের ভোটের ফলাফল প্রকাশের পরেই দায়িত্ব থেকে সরে যাওয়ার অনুরোধ করেছিলেন তিনি। কিন্তু বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত তাকে ওই পদে থাকার অনুরোধ করা হয়। তবে নৃপেন্দ্র কি স্বেচ্ছায় ইস্তফা দিচ্ছেন নাকি তাকে অপসারণ করা হচ্ছে তা নিয়েই জল্পনা শুরু হয়েছে।



আমার বার্তা/৩১ আগস্ট ২০১৯/জহির

 


আরো পড়ুন