শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
সঙ্গী খুঁজে দিতে চীনের বিশেষ ট্রেন
আন্তর্জাতিক ডেস্ক :
৩১ আগস্ট, ২০১৯ ১৩:১৮:২১
প্রিন্টঅ-অ+


বহু খুঁজেও একটা সঙ্গী জোটেনি। এমন সমস্যায় আছেন চীনের প্রায় ২০ কোটি মানুষ। সেখানে বহু তরুণ-তরুণী এখনও মনের মতো একজন সঙ্গী না পেয়ে একলা দিন কাটাচ্ছেন।

এসব সিঙ্গেল তরুণ-তরুণীদের সঙ্গী জোগাড় করে দিতে অভিনব পদক্ষেপ নিয়েছে চীনের চেংদু রেলওয়ে সংস্থা। লাভ এক্সপ্রেস নামের একটি বিশেষ ট্রেনে এক হাজার সিঙ্গেল যুবক-যুবতীকে ঘুরতে পাঠিয়েছে তারা।উদ্দেশ্য একটাই, এই সফরের মাধ্যমে সিঙ্গেলরা যেন তাদের সঙ্গী বা সঙ্গিনীকে খুঁজে পান। সেখানকার একটি স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এক হাজার সিঙ্গেলকে নিয়ে দু’দিন ও এক রাতের ভ্রমণের ব্যবস্থা করা হয়েছিল।

ট্রেনের মধ্যেই বিভিন্ন রকমের খাবারের পাশাপাশি আয়োজন করা হয়েছিল নানা রকম খেলারও। এসব কিছুর উদ্দেশ্য ছিল একটাই। সিঙ্গেলরা যেন একে অপরের পছন্দ ভালভাবে জানতে পারেন, আরও ভাল করে বুঝতে পারেন।ট্রেনের গন্তব্য ছিল চীনের বহু পুরনো শহর ঝাউ সুই। সেখানে ব্যবস্থা করা হয়েছিল ঐতিহ্যবাহী অনুষ্ঠানের। এক সঙ্গে ওই এক হাজার সিঙ্গেল তরুণ-তরুণী ওই অনুষ্ঠান উপভোগ করেছেন।

তবে সঙ্গী পেতে এই আয়োজন এ বছরই প্রথম নয়। তিন বছর ধরেই এই বিশেষ ট্রেন সেবা দেয়া হচ্ছে। রেল কর্তৃপক্ষের দাবি, এই ট্রেনে যাত্রা করে অনেকেই তাদের পছন্দের সঙ্গীকে খুঁজে পেয়েছেন।



আমার বার্তা/ ৩১ আগস্ট ২০১৯/রিফাত


আরো পড়ুন