শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
ভারতে গ্যাস প্ল্যান্টে ভয়াবহ আগুন, নিহত ৭
আন্তর্জাতিক ডেস্ক :
০৩ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫৪:২৮
প্রিন্টঅ-অ+


ভারতের বাণিজ্যিক রাজধানীখ্যাত মুম্বাইয়ে একটি গ্যাস ও তেল প্ল্যান্টে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত সাতজনের প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার সকালের দিকে মুম্বাইয়ের উরান এলাকা সরকারি ওএনজিসি গ্যাস ও তেল প্ল্যান্টে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এনডিটিভি বলছে, অগ্নিকাণ্ডে নিহত সাতজনের মধ্যে ওএনজিসি প্ল্যান্টের পাঁচ কর্মী ও দুই ফায়ার সার্ভিস কর্মী রয়েছেন। এছাড়া আগুনে আহত হয়েছেন আরো দু'জন।

পুলিশ অগ্নিকাণ্ডের শিকার ওই এলাকার এক কিলোমটার দূর পর্যন্ত মানুষের চলাচল বন্ধ করে দিয়েছে। প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

এক টুইট বার্তায় ওএনজিসি প্ল্যান্ট কর্তৃপক্ষ বলছে, মুম্বাই থেকে ৪৫ কিলোমিটার দূরে উরানে তেল ও গ্যাস প্রক্রিয়াজাতকরণের প্ল্যান্টে আগুন লেগেছে। তেল প্রক্রিয়াজাতকরণ পদার্থ যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য ৩৩০ কিলোমিটার দূরে গুজরাটের হাজিরায় অন্য একটি প্ল্যান্টে গ্যাস ডাইভার্ট করা হচ্ছে।

ভিডিওতে দেখা যায়, তেল এবং গ্যাস পাইপ লাইনের ভয়াবহ আগুনের ধোঁয়া অনেক উচ্চতায় উঠেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্ল্যান্ট এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। ওএনজিসি ভারতের অপরিশোধিত তেল এবং প্রাকৃতিক গ্যাসের বৃহত্তম সংস্থা; যা দেশীয় উৎপাদনে প্রায় ৭০ শতাংশ অবদান রাখে।



আমার বার্তা/ ০৩ সেপ্টেম্বর ২০১৯/রিফাত


আরো পড়ুন