শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
আটক ব্রিটিশ তেল ট্যাংকারের সাত ক্রু সদস্যকে মুক্তি দিচ্ছে ইরান
আন্তর্জাতিক ডেস্ক :
০৫ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৪৬:৪০
প্রিন্টঅ-অ+


পারস্য উপসাগরের হরমুজ প্রণালী থেকে আটক ব্রিটিশ তেল ট্যাংকারের সাত ক্রু সদস্যকে মুক্তি দিচ্ছে ইরান। বুধবার এক ঘোষণায় ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি জানিয়েছেন, মানবিক প্রেক্ষাপট থেকে ব্রিটিশ জাহাজের কয়েকজন ক্রুকে মুক্তি দেয়ার এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। খবর পার্স ট্যুডে।

মুসাভি বলেন, এসব ক্রু এবং জাহাজের ক্যাপ্টেনের সঙ্গে আমাদের কোনো সমস্যা নেই বরং জাহাজটি ইরানের পানির সীমালঙ্ঘন করেছিল বলেই জাহাজ আটক করা হয়েছে। তখন স্বাভাবিকভাবেই এসব ক্রুকে আটক করা হয়।

ইরানি মুখপাত্র আরও জানান, ব্রিটিশ এসব ক্রুর ব্যাপারে কিছু তদন্ত চালিয়ে তাদের লাইসেন্স পরীক্ষা-নিরীক্ষা করার পর কোনো কোনো ক্রুকে তাদের স্বাভাবিক জীবন-যাপনের সুযোগ দেয়া হয়েছিল।

গত ১৯ জুলাই ৩০ হাজার টন তেল বহনকারী জাহাজ স্টেনা ইমপেরোকে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) হরমুজ প্রণালী থেকে আটক করেছিল। এর আগে ওই জাহাজটি পারস্য উপসাগরে ইরানের একটি মাছধরার ট্রলারকে ধাক্কা দেয়।

জাহাজ মুক্তির খবরে এর মালিক উচ্ছ্বাস প্রকাশ করে বলেছেন, আমরা আশা করি বাকি ক্রুদের ইরান শিগগিরই মুক্তি দেবে এবং তারা তাদের পরিবারের সঙ্গে শিগগিরই মিলিত হতে পারবেন।



আমার বার্তা/ ০৫ সেপ্টেম্বর ২০১৯/ রিফাত

আরো পড়ুন