শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
বাগদাদে মার্কিন দূতাবাসে রকেট হামলা
আন্তর্জাতিক ডেস্ক :
২৪ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৪৩:০১
প্রিন্টঅ-অ+


ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে দুটি রকেট হামলা চালানো হয়েছে। একটি নিরাপত্তা সূত্র এএফপিকে মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেছে। রকেট হামলার পর পরই সেখানে অনবরত সাইরেন বাজতে শোনা গেছে।

গ্রিন জোনের ওই এলাকায় বিদেশি দূতাবাস এবং ইরাকের বেশ কিছু সরকারি ভবন অবস্থিত। ইরাকের দুই প্রধান মিত্র দেশ তেহরান ও ওয়াশিংটনের মধ্যকার উত্তেজনার মধ্যেই সর্বশেষ এই হামলার ঘটনা ঘটল।

গ্রিন জোনের একটি বিদেশি নিরাপত্তা সূত্র জানিয়েছে, ১০০ মিলিমিটারের দুটি রকেট মার্কিন দূতাবাসের কাছে আঘাত হেনেছে। এছাড়া তৃতীয় একটি রকেট টাইগ্রিস নদীতে পড়েছে।

ওই সূত্রটি জানিয়েছে, একটি রকেট মার্কিন দূতাবাস ভবনের একটি প্রবেশদ্বার থেকে তিন মিটার দূরে আঘাত হেনেছে। একটি ইরানি নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে যে, মার্কিন দূতাবাসের কাছে দুটি কাতিয়ুসা রকেট আঘাত হেনেছে। এগুলো বাগদাদের দক্ষিণাঞ্চল থেকে নিক্ষেপ করা হয়েছে।

ওই হামলার ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও পরিষ্কার নয়। এছাড়া এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।



আমার বার্তা/২৪ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন