শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
মোদিকে ফাদার অব ইন্ডিয়া উপাধি ট্রাম্পের
আন্তর্জাতিক ডেস্ক :
২৫ সেপ্টেম্বর, ২০১৯ ১০:২৯:০৮
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রের কিংবদন্তি গায়ক ও অভিনেতা এলভিস প্রেসলির মতোই সম্মাননা পেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হিউস্টনে ভারতীয় কমিউনিটির সদস্যদের আয়োজিত এক বিশাল অনুষ্ঠানে অংশ নেন মোদি। মঙ্গলবারের ওই অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৬৯ বছর বয়সী মোদিকে ফাদার অব ইন্ডিয়া উপাধিতে ভূষিত করেন।

মোদিকে উদ্দেশ্য করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমি ভারতের আগের অবস্থার কথা মনে করতে পারি। সে সময় ভারত এমন অবস্থানে ছিল না। তখন দেশটিতে অনেক অশান্তি ছিল, অনেক লড়াইও হয়েছে। কিন্তু তিনি সেখানকার মানুষকে একত্রিত করেছেন। যেমনটা একজন বাবা তার সন্তানদের একত্রিত করেন।

সম্ভবত তিনি হচ্ছেন ফাদার অব ইন্ডিয়া। আমরা তাকে ফাদার অব ইন্ডিয়া বলতে পারি। আমি মনে করি তিনি একটি চমৎকার কাজ করছেন। নিউইয়র্কে দুই নেতার মধ্যকার এক বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ট্রাম্প। তিনি আরও বলেন, এই অনুষ্ঠান এটাই দেখিয়েছে যে, আমি ভারতকে এবং তাদের প্রধানমন্ত্রীকে কতটা পছন্দ করি। অনুষ্ঠানের সময় পুরো হলরুমে যথেষ্ট উন্মাদনা ছিল।

তারা এই ভদ্রলোককে (নরেন্দ্র মোদি) ভালোবাসে। তারা সবাই আনন্দে উন্মাদ হয়ে গিয়েছিল। মোদিকে কিংবদন্তি গায়ক ও অভিনেতা এলভিস প্রেসলির সঙ্গে তুলনা করে ট্রাম্প বলেন, তিনি হচ্ছেন এলভিসের মতো। মোদিকে স্বাগত জানাতে ওই অনুষ্ঠানে ৫০ হাজার মানুষ জড়ো হয়েছিলেন।



আমার বার্তা/২৫ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন