শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
মোদিই পারবেন : সন্ত্রাসবাদ-পাকিস্তান প্রসঙ্গে ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক :
২৫ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৩৬:৪২
প্রিন্টঅ-অ+


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সন্ত্রাসবাদ এবং পাকিস্তান প্রসঙ্গে বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই এগুলো নিয়ন্ত্রণ করতে পারবেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে এসব কথা বলেন তিনি।

ভারত এবং পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক আলোচনার বিষয়েও জোর দিয়েছেন ট্রাম্প। মোদি এবং ট্রাম্পের মধ্যে বৈঠকের পর এক যৌথ সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমি বিশ্বাস করি এই দুই ভদ্রলোক (প্রধানমন্ত্রী মোদি এবং প্রধানমন্ত্রী ইমরান খান) একত্র হয়ে কাজ করবেন।

বরাবরই সন্ত্রাসবাদের জন্য পাকিস্তানকে দোষারোপ করে আসছে ভারত। সন্ত্রাসবাদ চালিয়ে গেলে আলোচনা সম্ভব নয় বলেও অভিযোগ করেছে দিল্লি।

পাকিস্তানের মাটিতে সন্ত্রাসবাদ পরিচালনার যে অভিযোগ রয়েছে সে বিষয়ে কী বার্তা দিতে চান ট্রাম্প? এমন প্রশ্ন করা হলে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, পাকিস্তানের জন্য এই বার্তা আসলে আমার নয়। এটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেয়ার কথা। তিনি এর আগে তীব্র ও কঠোরভাবে এ বিষয়ে বার্তা দিয়েছেন। আর আমি নিশ্চিত যে তিনি এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারবেন।

প্রেসিডেন্ট ট্রাম্প আরও বলেন, আমি সত্যিই বিশ্বাস করি যে, প্রধানমন্ত্রী মোদি এবং প্রধানমন্ত্রী ইমরান খান যখন একে অপরের সম্পর্কে জানবেন তখন তারা এ বিষয়ে ঐক্যমতে পৌঁছাবেন। তাদের দু'জনের বৈঠক থেকে অনেক ভালো কিছু আসবে বলেই আমি আশা করছি। ভারত এবং পাকিস্তানকে এক সঙ্গে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করতে হবে বলেও সম্মতি জানিয়েছেন ট্রাম্প।



আমার বার্তা/২৫ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন