শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
বিপুল পরিমাণ একে-৪৭ রাইফেল পাকিস্তানের
আন্তর্জাতিক ডেস্ক :
২৫ সেপ্টেম্বর, ২০১৯ ১১:২১:১৮
প্রিন্টঅ-অ+


পাকিস্তান বিপুল পরিমাণ একে-৪৭ রাইফেল এবং গ্রেনেডের যোগান দিচ্ছে বলে অভিযোগ করেছে প্রতিবেশী দেশ ভারত। সীমান্ত দিয়ে এসব অস্ত্র ভারতে প্রবেশ করছে। পাঞ্জাবের অমৃতসরে ড্রোন দিয়ে এসব অস্ত্র আনা হচ্ছে। পাঞ্জাব পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

চলতি মাসের ১০ দিনে আট দফা ড্রোনে করে স্যাটেলাইট ফোন, বিভিন্ন ধরনের অস্ত্র এবং একে-৪৭ রাইফেল ভারতে প্রবেশ করেছে। যে ধরনের ড্রোনে করে এসব অস্ত্র আনা হয়েছে সেগুলোতে প্রায় ৫ কেজি পর্যন্ত জিনিসপত্র বহন করা সম্ভব। একটি সূত্র জানিয়েছে, এ ধরনের ড্রোন সহজে শনাক্ত করা যায় না। এগুলো দ্রুত এবং ধীর গতিতে চলতে পারে।

যে ধরনের স্যাটেলাইট ফোন সীমান্ত দিয়ে প্রবেশ করেছে সেগুলো ভারতীয় নাগরিকদের জন্য নিষিদ্ধ। ধারণা করা হচ্ছে যে, এই অস্ত্রগুলো হয়তো জম্মু-কাশ্মীরের সন্ত্রাসীদের কাছে পাঠানো হয়েছে।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ১০ বার এসব অস্ত্র নিয়ে ভারতের ভেতরে প্রবেশ করেছে ড্রোন। তবে এখনও পর্যন্ত এগুলো শনাক্ত করা সম্ভব হয়নি। অস্ত্রের চালানের মধ্যে পাঁচটি স্যাটেলাইট ফোন ছিল যা থেকে এটা ধারণা করা হচ্ছে যে, এগুলো জম্মু-কাশ্মীরের জন্য পাঠানো হয়েছে। কারণ জম্মু-কাশ্মীরের অনেক স্থানে এখনও মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ রয়েছে।

গত সোমবার পাঞ্জাবের তার্ন তারান জেলায় খালিস্তান জিন্দাবাদ ফোর্সের চার জঙ্গিকে আটক করা হয়েছে। তাদের কাছে থেকে বেশ কিছু অস্ত্র এবং প্রায় ১০ লাখ টাকার জাল নোট জব্দ করা হয়েছে।



আমার বার্তা/ ২৫ সেপ্টেম্বর ২০১৯/রিফাত


আরো পড়ুন