শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
কমল মারুতি সুজুকির গাড়ির দাম লাখ টাকা
আন্তর্জাতিক ডেস্ক :
২৮ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৩৯:১২
প্রিন্টঅ-অ+


সম্প্রতি একাধিক মডেলের গাড়ির দামে ৫ হাজার টাকা করে ছাড় দিয়েছিল মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড। এবার মারুতি সুজুকি ব্র্যান্ডের Baleno RS গাড়ির দাম ১ লাখ টাকা কমিয়ে দিল ভারতের নাম্বার ওয়ান গাড়ি প্রস্তুতকারী কোম্পানিটি।

Maruti Suzuki Baleno RS গাড়িটির পূর্বে দাম ছিল ৮ লাখ ৭৬ হাজার টাকা। লাখ টাকা কমানোর ফলে এখন গাড়িটির দাম দাঁড়িয়েছে ৭ লাখ ৭৬ হাজার টাকায়।

সম্প্রতি অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ভারতের কোম্পানিগুলোর জন্য কর্পোরেট কর ৩০ শতাংশ থেকে কমিয়ে ২২ শতাংশ করার সিদ্ধান্ত নিয়েছেন। এবার কর ছাড়ের সুবিধায় গ্রাহকের কাছে সরাসরি গাড়ি পৌঁছে দিল মারুতি সুজুকি।

এদিকে মাত্র দুইদিন আগে মারুতি সুজুকি তাদের ১০টি জনপ্রিয় গাড়ির দাম হাজার টাকা পর্যন্ত কমানো ঘোষণা দিয়েছিল। দুর্গোৎসব উপলক্ষে Alto 800, Alto K10, Swift Diesel, Celerio, Baleno Diesel, Ignis, Dzire Diesel, Tour S Diesel, Vitara Brezza এবং S-Cross মডেলের সব ভেরিয়েন্টের দাম কমানো হয়েছে। পুরো ভারত জুড়ে ডিলারদের কাছ থেকে নতুন দামের এসব গাড়ি ক্রয় করা যাচ্ছে।

Maruti Suzuki Baleno RS -এ রয়েছে একটি ১ লিটার তিন সিলিন্ডার টার্বো চার্জড পেট্রল ইঞ্জিন। এ ইঞ্জিনে 100 bhp শক্তি আর 150 Nm টর্ক পাওয়া যাবে। সাথে রয়েছে একটি ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

এছাড়া Maruti Suzuki Baleno RS গাড়ির সামনে রয়েছে তুলনামূলক বড় গ্রিল। যা আলাদা হানিকম্ব প্যাটার্ন ব্যবহার হয়েছে। তবে হেড লাইট ডিজাইনে কোনো পরিবর্তন আনা হয়নি।



আমার বার্তা/২৮ সেপ্টেম্বর ২০১৯/রিফাত


আরো পড়ুন