শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
জাতিসংঘকে জম্মু-কাশ্মীর ইস্যুতে পরীক্ষায় ফেললেন ইমরান
আন্তর্জাতিক ডেস্ক :
২৮ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৩৭:৩১
প্রিন্টঅ-অ+


জম্মু-কাশ্মীর ইস্যুতে নিজের দীর্ঘ বক্তৃতায় ইমরান খান জম্মু-কাশ্মীর ইস্যুকেই জোর দিয়েছেন। তিনি বলেন, যদি গতানুগতিক যুদ্ধ বাঁধে তবে যে কোনো ঘটনাই ঘটতে পারে। এমন পরিস্থিতি হলে পাকিস্তান তার চেয়ে সাতগুণ বড় প্রতিবেশী দেশকে কীভাবে মোকাবিলা করবে? হয় আমাদের নত স্বীকার করতে হবে অথবা আমাদের মৃত্যু পর্যন্ত লড়াই করে যেতে হবে। আমরা কি করব? আমি নিজেকেই এই প্রশ্ন করি। আমার বিশ্বাস আল্লাহ ছাড়া কেউ নেই। আর আমরা লড়াই করে যাব। তিনি বলেন, যদি একটি পরমাণু শক্তিধর দেশ শেষ পর্যন্ত লড়াই করে যায় তবে তা সীমান্ত ছাড়িয়ে অন্য দেশেও ছড়িয়ে পড়বে।

একই সঙ্গে তিনি বলেন, বর্তমানে পাকিস্তানে কোনো জঙ্গি সংগঠন নেই। কিন্তু পাকিস্তানের নাম উল্লেখ না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, মানবিকতার বিরুদ্ধে সন্ত্রাসবাদ যা করছে, বিশ্বজুড়ে তা নিয়ে আরও ক্ষোভের সঞ্চার হওয়ার প্রয়োজন।

তিনি বলেন, আমরা বিশ্বকে বুদ্ধ দিয়েছি, যুদ্ধ নয়। যখন আমরা সন্ত্রাসবাদের বিরুদ্ধে সোচ্চার হই, তা গুরুত্ব এবং ক্ষোভে ভরা থাকে। তিনি বলেন, আমরা বিশ্বাস করি যে, সন্ত্রাসবাদ কোনও একটি বিশেষ দেশের কাছে চ্যালেঞ্জ নয়, সব দেশ এবং মানবতার কাছেই চ্যালেঞ্জ। মানবতার জন্য, সন্ত্রাসবাদের বিরুদ্ধে বিশ্বকে এক হতে হবে বলেও উল্লেখ করেন তিনি।



আমার বার্তা/২৮ সেপ্টেম্বর ২০১৯/রিফাত


আরো পড়ুন