শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
চীনে ফ্যাক্টরিতে আগুন নিহত ১৯
আন্তর্জাতিক ডেস্ক :
৩০ সেপ্টেম্বর, ২০১৯ ১১:২৮:২০
প্রিন্টঅ-অ+


চীনের পূর্বাঞ্চলে একটি ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৯ জন নিহত হয়েছে। সোমবার স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের শিল্পখাতে এটাই সর্বশেষ ভয়াবহ দুর্ঘটনা।

স্থানীয় কর্তৃপক্ষ এক টুইট বার্তায় জানিয়েছে, রোববার পূর্বাঞ্চলীয় ঝেজিয়াং প্রদেশের নিনঘাই কাউন্টির একটি ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ওই ফ্যাক্টরিতে কিভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। রিকি ডেইলি নেসেসিটিস কোম্পানির একটি ভবনে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

অগ্নিকাণ্ডের পর পরই সেখান থেকে আটজনকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে তিনজন আহত হয়েছে। তাদের চিকিৎসা দেয়ার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে নিনঘাই কর্তৃপক্ষ জানিয়েছে।

এদিকে গত শনিবার দেশটির পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে একটি বাস ও একটি ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩৬ জনের মৃত্যু হয়েছে।

নিরাপত্তার বিষয়গুলো সঠিকভাবে না মানায় চীনে প্রায়ই বিভিন্ন শিল্প-কারখানায় দুর্ঘটনা ঘটে থাকে। এর আগে গত মার্চে পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশের একটি কেমিক্যাল প্লান্টে বিস্ফোরণের ঘটনায় ৭৮ জন নিহত এবং আরও কয়েকশ মানুষ আহত হয়।



আমার বার্তা/৩০ সেপ্টেম্বর ২০১৯/ রিফাত


আরো পড়ুন