শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
ভারতে বৃষ্টি-বন্যায় শতাধিক মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
৩০ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৫২:৩৯
প্রিন্টঅ-অ+


ভারতের উত্তর প্রদেশ ও বিহারে ভারী বৃষ্টিপাত ও বন্যায় এখন পর্যন্ত শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে। বিভিন্ন স্থানে টানা বৃষ্টিপাতের কারণে সৃষ্ট আকস্মিক বন্যায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

ওই দুই রাজ্যের স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ভারী বৃষ্টিপাত ও বন্যায় রেলসেবা, যান চলাচল, স্বাস্থ্যসেবা, স্কুল এবং বিদ্যুৎ সেবা বিঘ্নিত হচ্ছে।

উত্তর প্রদেশ কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টিপাতে ৯৩ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে বিহারে এখন পর্যন্ত ২৯ জনের মৃত্যু হয়েছে। তবে বিহারে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পাটনা।

বিহারের ২৪ জেলায় আগামী ২৪ ঘণ্টায় আরও বৃষ্টিপাত হবে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর। আগামী মঙ্গলবার পর্যন্ত পাটনার সব স্কুল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

পাটনায় বিদ্যুৎ এবং পানির অভাবে দিন কাটাচ্ছেন বহু বাসিন্দা। বিহারের বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকায় জাতীয় দুর্যোগ প্রশমনের ১৯টি টিম মোতায়েন করা হয়েছে।

উত্তর প্রদেশের লক্ষ্ণৌও, আমেঠি, হারদোই এবং বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাতের কারণে সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। গত কয়েকদিন ধরেই ভারী বৃষ্টি হচ্ছে।

পাটনার এক কর্মকর্তা পিটিআইকে বলেন, সেখানে যে পরিমাণ বৃষ্টি হচ্ছে তা একেবারেই অপ্রত্যাশিত। সেখানকার বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভারতীয় বিমান বাহিনীর হেলিকপ্টার এবং পানি সরানোর জন্য মেশিন পাঠাতে কেন্দ্রীয় সরকারের কাছে আহ্বান জানিয়েছে বিহারের স্থানীয় কর্তৃপক্ষ।



আমার বার্তা/৩০ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন