শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
রুহানিকে বার্তা পাঠিয়েছেন সৌদি নেতারা
আন্তর্জাতিক ডেস্ক :
০১ অক্টোবর, ২০১৯ ১৪:২৫:১৮
প্রিন্টঅ-অ+


ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানির কাছে বার্তা পাঠিয়েছেন সৌদির নেতারা। ইরান সরকারের মুখপাত্র আলী রাবিয়ি জানিয়েছেন, একটি আরব দেশের রাষ্ট্রপ্রধানের মাধ্যমে ড. রুহানির কাছে ওই বার্তা পাঠানো হয়েছে। খবর পার্স ট্যুডে।

তবে সৌদি নেতাদের ওই বার্তায় কী রয়েছে তা স্পষ্ট করে বলা হয়নি। সোমবার ইরানের রাজধানী তেহরানে সাপ্তাহিক সংবাদ সম্মেলনে এ কথা বলেন আলী রাবিয়ি।

সৌদি আরবের পক্ষ থেকে ইরানকে বার্তা পাঠানোর খবরের সত্যতা সম্পর্কে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, খবরটি সত্য। একজন আরব রাষ্ট্রপ্রধানের মাধ্যমে প্রেসিডেন্ট রুহানির কাছে সৌদি নেতাদের বার্তা এসেছে। তবে আমরা তাদের সদিচ্ছার নিদর্শন দেখব। প্রথম নিদর্শন হতে হবে ইয়েমেনে আগ্রাসন ও গণহত্যার অবসান ঘটানো।

তিনি আরো বলেন, সৌদি আরবে ইয়েমেনিদের পাল্টা হামলায় তাদের সামরিক শক্তি ও সার্মথ্য প্রমাণিত হচ্ছে। তিনি বলেন, সৌদি আরব এর আগে ইয়েমেনের শক্তি-সামর্থ্যকে প্রত্যাখ্যান করে আসছিল। কিন্তু আরামকোর তেল স্থাপনায় হামলার মধ্য দিয়ে ইয়েমেনের শক্তি প্রমাণিত হয়েছে।

ইরান সরকারের ওই মুখপাত্র বলেন, সৌদি আরবের আচরণে প্রকৃত অর্থে পরিবর্তন আসলে ইরান সেটাকে স্বাগত জানাবে। তিনি বলেন, ইরানের বার্তা প্রথম থেকেই সুস্পষ্ট। আমরা ইয়েমেনে সৌদি আগ্রাসন এবং গণহত্যা বন্ধের আহ্বান জানিয়ে আসছি এবং আমরা ইয়েমেনে যুদ্ধবিরতি প্রতিষ্ঠাকে সমাধানের উপায় বলে মনে করি।



আমার বার্তা/ ১ অক্টোবর ২০১৯/রিফাত


আরো পড়ুন