শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
অবশেষে কাশ্মীরের দুই সাবেক মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার অনুমতি
আন্তর্জাতিক ডেস্ক :
০৬ অক্টোবর, ২০১৯ ১১:০৫:৫৪
প্রিন্টঅ-অ+


প্রায় দু'মাস ধরে গৃহবন্দি থাকার পর অবশেষে কাশ্মীরের দুই সাবেক মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছেন ন্যাশনাল কনফারেন্সের নেতা-কর্মীরা। নিজের দলে কর্মীদের সঙ্গেও এতদিন ধরে ওই নেতাদের দেখা করার কোনো অনুমতি দেয়া হয়নি।

ন্যাশনাল কনফারেন্সের ১৫ সদস্যের একটি দলকে ফারুখ আবদুল্লাহ এবং ওমর আবদুল্লার সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে জম্মু-কাশ্মীর প্রশাসন। এই ২ রাজনৈতিক নেতা সম্পর্কে বাবা-ছেলে।

গত ৫ আগস্ট কাশ্মীরের ওপর থেকে ভারত ৩৭০ অনুচ্ছেদ তুলে নেয়ার পরদিন থেকেই তাদের গৃহবন্দি করে রাখা হয়। শুক্রবার কেন্দ্রশাসিত অঞ্চলটির প্রশাসনের তরফে জানানো হয়েছে যে, গৃহবন্দি রাজনৈতিক নেতাদের ওপর থেকে বিধিনিষেধ শিথিল করার ব্যাপারে চিন্তা করা হচ্ছে।

ন্যাশনাল কনফারেন্সের এক মুখপাত্র জানিয়েছেন, রোববার সকালে ফারুখ ও ওমরের সঙ্গে দেখা করতে জম্মু থেকে কাশ্মীরে রওনা দেবেন দলীয় নেতাদের এক প্রতিনিধিদল। প্রশাসনের তরফ থেকে সাক্ষাতের অনুমতি মিলেছে বলে জানিয়েছেন তারা।

গত ২ মাস ধরে পৃথক জায়গায় গৃহবন্দি রয়েছেন ওমর আবদুল্লাহ ও ফারুখ আবদুল্লাহ। শ্রীনগরে নিজের বাড়িতে গৃহবন্দি রয়েছেন ফারুখ আবদুল্লাহ। অপরদিকে, সরকারি হরি নিবাসে গৃহবন্দি রয়েছেন ওমর আবদুল্লাহ।



আমার বার্তা/ ০৬ অক্টোবর ২০১৯/রিফাত


আরো পড়ুন