শিরোনাম :

  • আজ প্রধানমন্ত্রী ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন তিনটি সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন বিমানে এল ২২৫টি অস্ট্রেলিয়ান গরু সৌদি থেকে ফিরছেন নির্যাতনের শিকার সেই সুমি অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি ওয়াটসন
আবারও পাকিস্তানের না আকাশসীমা ব্যবহারে
আন্তর্জাতিক ডেস্ক :
২৮ অক্টোবর, ২০১৯ ১১:২৮:৪৪
প্রিন্টঅ-অ+


এর আগেও ভারতের তরফ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের জন্য অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু তা প্রত্যাখ্যান করেছিল ইসলামাবাদ। আবারও ভারতের অনুরোধ প্রত্যাখ্যান করা হয়েছে।

ভারতীয় হাই কমিশনকে একটি লিখিত বিবৃতির মাধ্যমে ইসলামাবাদের তরফ থেকে জানানো হয়েছে যে, তারা তাদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেবে না।

রোববার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে যে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু পাকিস্তানের তরফ থেকে অনুমতি দেয়া হয়নি।

এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশী বলেছেন, পাকিস্তানের ‘কালো দিবস’ উপলক্ষে সংহতি প্রকাশ করতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, এ বিষয়ে ইসলামাবাদের তরফ থেকে একটি লিখিত বিবৃতির মাধ্যমে ভারতের হাই কমিশনকে জানানো হবে। এর আগে গত সেপ্টেম্বরেও মোদিকে আকাশসীমা ব্যবহার করার অনুমতি দেয়নি পাকিস্তান। সে সময় মোদির যুক্তরাষ্ট্র সফরের জন্য পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়েছিল ভারত।

এছাড়া আইসল্যান্ড সফরের সময় ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দকেও আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি ইসলামাবাদ। গত ৫ আগস্ট ভারত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ তুলে নেয়ার পর থেকেই প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। এরপর থেকেই দু’দেশের সীমান্তে উত্তেজনা শুরু হয়েছে এবং কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটেছে।

 



আমার বার্তা/ ২৮ অক্টোবর ২০১৯ /রিফাত


আরো পড়ুন