শিরোনাম :

  • প্রধানমন্ত্রী রাতে দেশে ফিরবেন পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের বাইরে গোলাগুলিতে নিহত ৩ আজ বিমানে পেঁয়াজ আসছে ইডেনে যে বিষয়টাতে বেশি ভয় পাচ্ছেন মিরাজ
ফিলিপাইনে ৬.৬ মাত্রার ভূমিকম্প
আন্তর্জাতিক ডেস্ক :
২৯ অক্টোবর, ২০১৯ ১০:৩৫:৪০
প্রিন্টঅ-অ+


ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৬। স্থানীয় সময় মঙ্গলবার ভূমিকম্পের আঘাতে বাড়ি-ঘর কেঁপে উঠেছিল এবং আতঙ্কিত লোকজন রাস্তায় নেমে আসে।

মিনদানাও দ্বীপে ভূমিকম্পটি আঘাত হেনেছে। ওই একই এলাকায় চলতি মাসে আরও একটি ভয়াবহ ভূমিকম্প আঘাত হেনেছিল। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ জানিয়েছে, এই ভূমিকম্প থেকে সুনামি হওয়ার কোনো আশঙ্কা নেই।

ফিলিপাইন কর্তৃপক্ষ জানিয়েছে, শক্তিশালী এই ভূমিকম্প থেকে বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হয়েছিল। তবে দাভাও শহরে আঘাত হানা ওই ভূমিকম্প থেকে তাৎক্ষণিক কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ প্রাথমিকভাবে ওই ভূমিকম্পের মাত্রা ৬ দশমিক ৮ বলে জানিয়েছে। মাত্র দুই সপ্তাহেরও কম সময় আগে ওই একই এলাকায় ৬ দশমিক ৪ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হানে। এতে কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে। এছাড়া আরও কমপক্ষে ডজেনখানেক বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।



আমার বার্তা/২৯ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন