শিরোনাম :

  • আজ প্রধানমন্ত্রী ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন তিনটি সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন বিমানে এল ২২৫টি অস্ট্রেলিয়ান গরু সৌদি থেকে ফিরছেন নির্যাতনের শিকার সেই সুমি অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি ওয়াটসন
উত্তপ্ত হয়ে উঠেছে আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্ত
আন্তর্জাতিক ডেস্ক :
২৯ অক্টোবর, ২০১৯ ১০:৫১:৫৯
প্রিন্টঅ-অ+


দ্বিতীয় দিনের মতো উত্তপ্ত হয়ে উঠেছে আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্ত। সংঘর্ষে জড়িয়ে পড়েছে দু'দেশের সেনাবাহিনী। আফগান কর্মকর্তারা দাবি করেছেন যে, পাকিস্তানের মর্টার ও রকেট হামলায় দেশটির পূর্বাঞ্চলীয় কুনার প্রদেশে তিন নারীর মৃত্যু হয়েছে।

কুনার প্রদেশের গভর্নরের মুখপাত্র আবদুল গনি মুসামেম বলেন, রোববার বিকালে বিতর্কিত সীমান্তে সামরিক সরঞ্জাম স্থাপনের চেষ্টা করে পাক বাহিনী। সে সময় আফগান সেনারা এবং স্থানীয় মিলিশিয়ারা পাক বাহিনীকে বাধা দেয়ার চেষ্টা করলেই প্রথমবারের মতো সংঘর্ষের সূত্রপাত হয়।

তিনি বলেন, সীমান্তের কাছে অবস্থিত নারি জেলায় প্রায় তিন ঘণ্টা ধরে গোলাগুলি চলেছে। এতে তিন বেসামরিক নিহত এবং আরও চার বেসামরিক আহত হয়েছেন। ওই এলাকাটি কিছুটা বিচ্ছিন্ন হওয়ায় সেখানে যোগাযোগ রাখা কঠিন বলেও উল্লেখ করেছেন তিনি।

পূর্বাঞ্চলীয় সীমান্তের আফগান সেনাবাহিনীর কমান্ডার জেনারেল মোহাম্মদ আয়ূব হুসেইনখাইল বলেন, সোমবার সকালে আবারও সংঘর্ষ শুরু হলে পাক বাহিনী আফগানিস্তানের বেসামরিক গ্রাম লক্ষ্য করে মর্টার হামলা চালায়।

তিনি আরও বলেন, ডজনখানেক বেসামরিক লোকজনকে ওই এলাকা থেকে সরিয়ে নেয়া হয়েছে। তবে এ বিষয়ে পাকিস্তানের তরফ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।



আমার বার্তা/২৮ অক্টোবর ২০১৯/রিফাত


আরো পড়ুন