শিরোনাম :

  • দুবাই শাসকের সঙ্গে শেখ হাসিনার বৈঠক আরব আমিরাতের আরও বড় বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর ওয়েস্ট ইন্ডিজকে সহজে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ আফগানিস্তানের রোনালদোর গোলে ইউরোর মূলপর্বে পর্তুগাল গ্রিজম্যান ঝলকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোর মূলপর্বে ফ্রান্স
বাগদাদির বোনকে আটক করেছে তুরস্ক
আন্তর্জাতিক ডেস্ক :
০৫ নভেম্বর, ২০১৯ ১০:৩৭:২৪
প্রিন্টঅ-অ+


জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রয়াত নেতা আবু বকর আল বাগদাদির বোনকে আটক করেছে তুরস্ক। সোমবার সিরিয়ার উত্তরাঞ্চলীয় আজাজ শহর থেকে বাগদাদির বোন রাসমিয়া আওয়াদকে (৬৫) আটক করা হয়েছে বলে এক শীর্ষ তুর্কি কর্মকর্তা নিশ্চিত করেছেন।

রাসমিয়া আওয়াদের স্বামী এবং তার ছেলের বউকে নিরাপত্তা বাহিনী জিজ্ঞাসাবাদ করছে বলেও জানানো হয়েছে। রাসমিয়াকে যখন আটক করা হয় তখন তার সঙ্গে তার পাঁচ সন্তান ছিলেন।

তুরস্কের ওই শীর্ষ কর্মকর্তা বলেন, বাগদাদির বোনের কাছ থেকে আমরা আইএসের ভেতরকার অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারব বলে আশা করছি।

গত মাসে সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে যুক্তরাষ্ট্রের এক বিশেষ অভিযানের সময় আত্মঘাতী হন বাগদাদি। এরপর গত বৃহস্পতিবার আইএসের তরফ থেকে তাদের নেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়। একই সঙ্গে এই ঘটনায় যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ারও হুমকি দেয়া হয়।



আমার বার্তা/০৫ নভেম্বর ২০১৯/জহির



 


আরো পড়ুন