শিরোনাম :

  • ঢাকায় এসে ভাষা দিবসে হৃদরোগে ভারতীয় কবির মৃত্যু ‘বাংলা ফন্ট’ চালু করল জাতিসংঘ বোন-কন্যাকে নিয়ে শেখ হাসিনার সেলফি ৯ মাসের অন্তঃসত্ত্বা নার্সকে ‘হিরো’ সাজাতে গিয়ে বিপাকে চীন
ভারত সফরের জন্য অধীর হয়ে আছেন ট্রাম্প-মেলানিয়া
আন্তর্জাতিক ডেস্ক :
১৩ ফেব্রুয়ারি, ২০২০ ১০:২৪:৩৫
প্রিন্টঅ-অ+


ভারত সফরের জন্য অধীর হয়ে আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। এক টুইট বার্তায় মার্কিন ফার্স্ট লেডি নিজেই একথা জানিয়েছেন।

ভারত সফরে আমন্ত্রণ জানানোয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন মেলানিয়া ট্রাম্প। এক টুইট বার্তায় মেলানিয়া বলেন, তিনি এবং তার স্বামী ডোনাল্ড ট্রাম্প ভারত সফরের জন্য অধীর হয়ে আছেন। চলতি মাসের শেষের দিকে ট্রাম্প এবং মেলানিয়া ভারতে সফর করবেন।

এ উপলক্ষে বিশাল আয়োজন করছে ভারত। প্রেসিডেন্ট ট্রাম্প এবং মেলানিয়ার এটাই প্রথমবারের মতো ভারতে রাষ্ট্রীয় সফর। এই সফরকে কেন্দ্র করে সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় বলেছেন, তাদের এই সফর খুব বিশেষ একটি সফর।

তার এই টুইটের জবাব দিয়ে মেলানিয়া এক টুইট বার্তায় বলেন, ধন্যবাদ নরেন্দ্র মোদি আপনার এই আমন্ত্রণের জন্য। চলতি মাসের শেষের দিকে আহমেদাবাদ এবং নয়াদিল্লি সফরের অপেক্ষায় আছি। প্রেসিডেন্ট ট্রাম্প এবং আমি এই সফরের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।

আগামী ২৪ ফেব্রুয়ারি দু'দিনের জন্য ভারতে সফর করবেন প্রেসিডেন্ট ট্রাম্প এবং তার স্ত্রী মেলানিয়া। আহমেদাবাদে বড় আয়োজনের মধ্য দিয়ে তাদের সফর শুরু হবে। এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এর আগে ২০১৪ সাল থেকে ২০১৮ সালের মধ্যে ভারত সফর করেছেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। তাদের সবাইকে আহমেদাবাদে বিশাল আয়োজনের মাধ্যমে স্বাগত জানানো হয়।



আমার বার্তা/১৩ ফেব্রুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন