শিরোনাম :

  • ত্রাণ তহবিলে দানের আহ্বান ঢাকা উত্তর সিটি মেয়রের প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলে একদিনের বেতন দিল কোস্টগার্ড প্রধানমন্ত্রীর তহবিলে ভূমি মন্ত্রণালয়ের কর্মচারীদের ১৫ লাখ টাকা তুর্কি সরকারের বিরুদ্ধে ২৮৮ দিনের অনশনে গায়িকার মৃত্যু
দক্ষিণ আফ্রিকায় বাস দুর্ঘটনায় নিহত ২৫
আন্তর্জাতিক ডেস্ক :
০৩ মার্চ, ২০২০ ১০:৩০:০৩
প্রিন্টঅ-অ+


দক্ষিণ আফ্রিকায় একটি বাস দুর্ঘটনায় ২৫ জন নিহত হয়েছে। দেশটির পরিবহনমন্ত্রী ফিকিলে বালুলা জানিয়েছেন, পূর্বাঞ্চলীয় কেপ প্রদেশে সোমবার ওই দুর্ঘটনা ঘটেছে। খবর আল জাজিরার।

এক বিবৃতিতে ফিকিলে বালুলা বলেন, ওই বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় ২৫ জন প্রাণ হারিয়েছে এবং আহত হয়েছে আরও ৬২ জন।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, একটি মাত্র দুর্ঘটনায় এতজন মানুষের প্রাণহানির ঘটনা হৃদয়বিদারক ও দুঃখজনক। দুর্ঘটনার সময় বাসটিতে ৮০ জনের বেশি যাত্রী ছিল। এর মধ্যে অধিকাংশই বয়স্ক ব্যক্তি।

বাসটি বাটারওর্থ শহর থেকে চেবে এলাকার দিকে যাচ্ছিল। দেশটির প্রেসিডেন্ট সিরিল রামাফোসা বলেন, বাস দুর্ঘটনায় নিহতদের মধ্যে অধিকাংশই অবসরপ্রাপ্ত ব্যক্তি এবং কম বয়সী শিক্ষার্থী।

এক বিবৃতিতে প্রেসিডেন্ট বলেন, এই দুর্ঘটনা আমাদের দেশকে গভীরভাবে শোকাহত করেছে। এই দুর্ঘটনা থেকে আমরা এটা দেখতে পাচ্ছি যে, আমাদের বয়স্ক ব্যক্তি ও শিশুদের প্রতি আরও বেশি সহানুভূতিশীল হওয়া উচিত।

কারণ তারা অন্যদের ওপর নির্ভরশীল। ২০১৫ সালের পর কেপ প্রদেশে এটাই সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা। সে বছর এক দুর্ঘটনায় ৩৫ জন প্রাণ হারায়।

দ্য রোড ট্রাফিক ম্যানেজমেন্ট কর্পোরেশনের তথ্য অনুযায়ী, ২০১৭ সালে ১৪ হাজারের বেশি মানুষ দক্ষিণ আফ্রিকার বিভিন্ন সড়কে দুর্ঘটনার কারণে প্রাণ হারিয়েছে।



আমার বার্তা/০৩ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন