শিরোনাম :

  • ত্রাণ তহবিলে দানের আহ্বান ঢাকা উত্তর সিটি মেয়রের প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলে একদিনের বেতন দিল কোস্টগার্ড প্রধানমন্ত্রীর তহবিলে ভূমি মন্ত্রণালয়ের কর্মচারীদের ১৫ লাখ টাকা তুর্কি সরকারের বিরুদ্ধে ২৮৮ দিনের অনশনে গায়িকার মৃত্যু
করোনা থেকে ‘সুস্থ’ হওয়া রোগীর মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
০৫ মার্চ, ২০২০ ১০:২৮:১৫
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে যাওয়ায় হাসপাতাল থেকে এক রোগীকে ছেড়ে দেওয়া হয়েছিল। কিন্তু হাসপাতাল থেকে ফেরার কয়েকদিনের মাথায় তার মৃত্যু হয়েছে। ৩৬ বছর বয়সী ওই ব্যক্তি উহানের নাগরিক।

সাংহাইভিত্তিক নিউজ পোর্টাল দ্য পেপারের এক প্রতিবেদনে বলা হয়েছে, উহানে শ্বাসযন্ত্রের সমস্যা হওয়ায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। একটি অস্থায়ী হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফেরার পাঁচদিন পরেই তার মৃত্যু হয়।

লি লিয়াংয়ের স্ত্রী মেই জানিয়েছেন, গত ১২ ফেব্রুয়ারি লিকে হাসপাতালে ভর্তি করা হয়। দু’সপ্তাহ চিকিৎসা শেষে তাকে ১৪ দিন একটি হোটেলে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়। কিন্তু হাসপাতাল থেকে ফোরার দু’দিন পর থেকে অসুস্থ বোধ করছিলেন লি।

গত ২ মার্চ লি জানান, তার শরীর খারাপ লাগছে। পরে তাকে একটি হাসপাতালে নেয়া হয়। বিকেলে হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। উহান হেলথ কমিশন তার মৃত্যু সনদে লিখেছে, সরাসরি নভেল করোনাভাইরাস থেকেই তার মৃত্যু হয়েছে।

এদিকে, চীনে নতুন করে আরও ১৩৯ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। চীনের মূল ভূখণ্ডে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৪৩০ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ১২ জনের। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায় এবং সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে।

বিশ্বের বিভিন্ন দেশে এখন পর্যন্ত ৩ হাজার ২৮৫ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। বিভিন্ন দেশে ৯৫ হাজার ৪৮১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৩ হাজার ৬৮৮ জন।



আমার বার্তা/০৫ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন