শিরোনাম :

  • আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী কারওয়ান বাজারের কলার আড়তের আগুন নিয়ন্ত্রণে করোনা মোকাবিলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২৩ কোটি টাকার বরাদ্দ যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের
করোনা আতঙ্ক : বয়স ৭০-এর বেশি হলেই মাঠে ঢোকা নিষেধ!
স্পোর্টস ডেস্ক :
০৭ মার্চ, ২০২০ ১১:১৩:১৯
প্রিন্টঅ-অ+


করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে বয়স্করা। তাই এবার বয়স্ক ব্যক্তিদের মাঠে ঢোকার ব্যাপারেই নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ!

ডেইলি মেইলের এক প্রতিবেদনে এসেছে, ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ৭০ বছরের বেশি বয়সীদের মাঠে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা করছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল লিগটি।

চীনের উহান প্রদেশ থেকে শুরু হয়ে এখন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। দিনকে দিন এর আক্রমণ বাড়ছে। নতুন করে বিভিন্ন দেশে আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে।

চীনের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ বিভাগের এক গবেষণায় এসেছে, এই ভাইরাসে মৃত্যুর হার সবচেয়ে বেশি ৮০ বছরের বেশি বয়সীদের। ৪০ থেকে ৭০ এর কোঠায় যাদের বয়স এরপরই তারা ঝুঁকিতে রয়েছেন। কিন্তু কম ঝুঁকিতে রয়েছে ৩৯ বছর বা তার কম বয়সীরা।

এখন পর্যন্ত যুক্তরাজ্যে ১৬৪ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। যার প্রভাব ব্যবসা বাণিজ্য থেকে পড়ছে খেলাধুলার জগতেও। ইতিমধ্যে খেলোয়াড়ের মধ্যে হ্যান্ডশেক নিষিদ্ধ করেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

সোমবার এক জরুরী সভায় বসবে যুক্তরাজ্যের স্পোর্টস অথরিটি আর ব্রডকাস্টাররা। সেখানে কিভাবে এই ভাইরাসকে মোকাবেলা করে খেলা চালানো যায়, সে বিষয়ে আলোচনা হবে। প্রয়োজনে ক্লোজ ডোর ম্যাচ হবে, অথবা ইতালি, মরোক্কোর লিগের মতো আপাতত খেলা বন্ধ রাখারও সিদ্ধান্ত হতে পারে।

এদিকে সত্তরোর্ধ্ব বয়স্ক ব্যক্তিদের প্রিমিয়ার লিগে নিষিদ্ধ করা হলে বিপদে পড়বে ক্রিস্টাল প্যালেসের মতো দল। এমন নিয়ম হলে তাদের কোচ রয় হজসনই যে মাঠে ঢুকতে পারবেন না! ইংলিশ এই কোচের বর্তমান বয়স ৭২ বছর। একইরকম বিপদে পড়তে পারে অন্য দলগুলোও। সেক্ষেত্রে একটা লেজেগোবড়ে অবস্থা হয়ে যাবে ইংলিশ প্রিমিয়ার লিগের।



আমার বার্তা/০৭ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন