শিরোনাম :

  • দুদক পরিচালকের মৃত্যু : আইসোলেশনে থাকা ছেলের আবেগঘন স্ট্যাটাস শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন করোনা আক্রান্ত প্রিন্স চার্লস রাখী দাশ পুরকায়স্থের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ফের করোনা পরীক্ষা করাবেন ট্রাম্প
জম্মু-কাশ্মীরে ২ জনের করোনা সন্দেহে স্কুল বন্ধ ঘোষণা
আন্তর্জাতিক ডেস্ক :
০৭ মার্চ, ২০২০ ১৬:৩৩:১৩
প্রিন্টঅ-অ+


জম্মু-কাশ্মীরে দু'জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। সে কারণে জম্মু ও সাম্বা জেলার সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। খবর এনডিটিভির।

জম্মুর ওই দুই ব্যক্তির শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। কেন্দ্রশাসিত অঞ্চলের প্রধান সেক্রেটারি রোহিত কানসাল শনিবার সকালে এক টুইট বার্তায় জানিয়েছেন, ওই দু'জনের করোনায় আক্রান্তের সম্ভাবনা খুব বেশি। তাদের থেকে অন্যদের শরীরেও যেন করোনা ছড়িয়ে পড়তে না পারে সেই উদ্যোগের অংশ হিসেবেই সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে, ভারতের আসাম রাজ্যে কমপক্ষে ১২৭ জন করোনা আক্রান্ত এক মার্কিন পর্যটকের সংস্পর্শে এসেছেন। সম্প্রতি ওই ব্যক্তির করোনায় আক্রান্তের বিষয়টি ধরা পড়েছে।

তিনি ইতোমধ্যেই আসাম ছেড়ে ভুটানের উদ্দেশে পাড়ি দিয়েছেন। এদিকে, করোনাভাইরাসের আতঙ্কের বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলবেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।

এখন পর্যন্ত ভারতে কমপক্ষে ৩১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে বিশ্বের বিভিন্ন দেশে ৩ হাজার ৪৯৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। বিশ্বের বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ২৩৭। এছাড়া করোনায় আক্রান্ত ৫৭ হাজার ৬২২ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন পর্যন্ত ৯৭টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৬৫১ এবং মারা গেছে ৩ হাজার ৭০ জন। চীনের পর করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৭৬৭ এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের।

চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইতালিতে। সেখানে আক্রান্তের সংখ্যা চার হাজার ৬৩৬ এবং মৃত্যু হয়েছে ১৯৭ জনের। অপরদিকে, ইরানে এখন পর্যন্ত চার হাজার ৭৪৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১২৪ জন।



আমার বার্তা/০৭ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন