শিরোনাম :

  • আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী কারওয়ান বাজারের কলার আড়তের আগুন নিয়ন্ত্রণে করোনা মোকাবিলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২৩ কোটি টাকার বরাদ্দ যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের
চীনে ধসে পড়া কোয়ারেন্টাইন সেন্টারে এখনও আটকা ১৯ জন
আন্তর্জাতিক ডেস্ক :
০৮ মার্চ, ২০২০ ১০:৩৭:০৬
প্রিন্টঅ-অ+


চীনের ফুজিয়ান প্রদেশে ধসে পড়া পাঁচতলা কোয়ারেন্টাইন সেন্টারের ধ্বংসস্তূপ থেকে এখন পর্যন্ত প্রায় অর্ধশত মানুষকে উদ্ধার করা হয়েছে। ভেতরে আরও অন্তত ১৯ জন আটকা রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তাদের উদ্ধারে জোর প্রচেষ্টা চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ২০১৮ সালের জুনে চালু হওয়া শিনজিয়া এক্সপ্রেস হোটেলটিকে করোনা সংক্রমণের পর বিশেষায়িত হাসপাতালে পরিণত করে স্থানীয় প্রশাসন। সেখানে সন্দেহভাজন করোনা আক্রান্তদের কোয়ারেন্টাইনে রাখা হতো। শনিবার সন্ধ্যা ৭টার দিকে ভবনটি হঠাৎ ধসে পড়ে। এসময় ভেতরে অন্তত ৭০ জন মানুষ ছিলেন।

রোববার চীনের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, ধসে পড়া ভবন থেকে এ পর্যন্ত ৪৮ জনকে উদ্ধার করা হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ মারা যাওয়ার খবর পাওয়া যায়নি।

ধ্বংসস্তূপে আটকে পড়াদের উদ্ধারে কাজ করছেন এক হাজারেরও বেশি ফায়ার সার্ভিস কর্মী। অনলাইনে ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে দেখা যায়, উদ্ধারকর্মীরা ভবনের ধ্বংসস্তূপ থেকে হতাহতদের উদ্ধারের চেষ্টা করছেন। গাড়িতে করে ভবনের ধ্বংসাবশেষ সরিয়ে নেয়া হচ্ছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো করোনাভাইরাস ধরা পড়ে। এরপর থেকে রীতিমতো মহামারি আকার ধারণ করেছে এ সংক্রমণ। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৩ হাজার ৯৭ জন প্রাণ হারিয়েছেন, আক্রান্ত হয়েছেন ৮০ হাজারেরও বেশি মানুষ।

বিশ্বের অন্তত ১০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে নভেল করোনাভাইরাস। বিশ্বজুড়ে এতে আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ ৬ হাজার ১৯৫ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬০০। এছাড়া করোনা আক্রান্ত ৬০ হাজার ১৯০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট, আরব নিউজ



আমার বার্তা/০৮ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন