শিরোনাম :

  • আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী কারওয়ান বাজারের কলার আড়তের আগুন নিয়ন্ত্রণে করোনা মোকাবিলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২৩ কোটি টাকার বরাদ্দ যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের
করোনাভাইরাসে নিউইয়র্কে ২য় মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
১৫ মার্চ, ২০২০ ১০:২১:৪৪
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২য় মৃত্যুর ঘটনা ঘটেছে নিউ ইয়র্কে। ৬৫ বছর বয়সী এক ব্যক্তি কোভিড-১৯-য়ে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। মৃত ওই ব্যক্তি রকল্যান্ড কাউন্টির বাসিন্দা।

মৃত্যুর পরই তার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। শনিবার করোনার ফলাফল পজেটিভ এসেছে। ওই ব্যক্তি আরও কিছু স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন।

এর আগে নিউ ইয়র্কে স্থানীয় সময় শুক্রবার রাতে ৮২ বছর বয়সী এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। নিউ ইয়র্ক সিটি হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

নিউইয়র্ক শহরের গভর্নর অ্যান্ড্রু কুমো ওই নারীর মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, সম্প্রতি নিউ ইয়র্ক সিটি হাসপাতালে ওই নারীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়। তবে করোনাভাইরাসে মৃত্যু হলেও তার দেহে আগে থেকে শ্বাসকষ্টজনিত রোগের লক্ষণ ছিল।

নিউ ইয়র্কে এখন পর্যন্ত ৫২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১১৭ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অপরদিকে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮৩৬ এবং মারা গেছে ৫৭ জন।



আমার বার্তা/১৫ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন