শিরোনাম :

  • দুদক পরিচালকের মৃত্যু : আইসোলেশনে থাকা ছেলের আবেগঘন স্ট্যাটাস শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন করোনা আক্রান্ত প্রিন্স চার্লস রাখী দাশ পুরকায়স্থের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ফের করোনা পরীক্ষা করাবেন ট্রাম্প
করোনা আতঙ্কে রানি এলিজাবেথকে রাজপ্রাসাদ ছাড়তে হলো
আন্তর্জাতিক ডেস্ক :
১৭ মার্চ, ২০২০ ১১:৫২:৪০
প্রিন্টঅ-অ+


করোনার আতঙ্কে বাকিংহাম প্যালেস ছাড়তে হয়েছে রানি দ্বিতীয় এলিজাবেথকে। দ্য সানের এক প্রতিবেদনে বলা হয়েছে, রানি দ্বিতীয় এলিজাবেথ (৯৩) এবং প্রিন্স ফিলিপ (৯৮) রাজপ্রাসাদ ছেড়ে উইন্ডসর ক্যাসেলে উঠেছেন।

তারা আপাতত সেখানেই কোয়ারেন্টাইনে থাকবেন বলে জানা গেছে। একটি সূত্র জানিয়েছে, রানির শারিরিক অবস্থা ভালো রয়েছে। তবে তাকে রাজপ্রাসাদ থেকে সরিয়ে নেয়াটাই ভালো মনে করা হয়েছে। এতে করে তাকে লোকজনের সংস্পর্শ থেকে দূর রাখা সম্ভব হবে।

বাকিংহাম প্যালেস থেকে উইন্ডসর ক্যাসেলের দূরত্ব প্রায় ২৫ মাইল। লন্ডনের কেন্দ্রে অবস্থিত বাকিংহাম প্যালেসে পর্যটকদের আনাগোনা লেগেই থাকে। সেখানে রানিকে প্রচুর লোকজনের সঙ্গে সাক্ষাত করতে হয়। কিন্তু সাম্প্রতিক সময়ে লোকজনের সঙ্গে খুব একটা দেখা করেননি রানি।

দেশটিতে রানির স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিকে সব সময়ই সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়। সে কারণেই তাকে প্রাসাদ থেকে সরিয়ে নেয়া হয়েছে। যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১ হাজার ৪শ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২১ জন।

মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে থাকলে বা তার ব্যবহৃত বস্তু থেকেও ছড়িয়ে পড়তে পারে করোনা। গত সোমবার যুক্তরাষ্ট্রের সিয়াটলে ইতোমধ্যেই এই ভাইরাসের পরীক্ষামূলক ভ্যাকসিনের কার্যক্রম শুরু হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী ৭ হাজার ১৬৫ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৫৫০। অপরদিকে, হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৮৮১ জন।

বিশ্বের ১৬২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। চীনে নতুন করে আরও ২১ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৮১। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ৩ হাজার ২২৬ জন।



আমার বার্তা/১৭ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন