শিরোনাম :

  • দুদক পরিচালকের মৃত্যু : আইসোলেশনে থাকা ছেলের আবেগঘন স্ট্যাটাস শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন করোনা আক্রান্ত প্রিন্স চার্লস রাখী দাশ পুরকায়স্থের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ফের করোনা পরীক্ষা করাবেন ট্রাম্প
করোনায় তামিলনাড়ুতে প্রথম মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
২৫ মার্চ, ২০২০ ১০:৫৯:৫৯
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তামিলনাড়ুতে প্রথম একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভারতে মোট ১১ মৃত্যু হলো। বুধবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫৪ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী সি বিজয় ভাস্কর জানিয়েছেন, করোনায় আক্রান্ত হয়ে তামিলনাড়ুতে এটাই প্রথম মৃত্যুর ঘটনা। তিনি আরও জানিয়েছেন, ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হওয়ার আগে থেকেই বেশ কিছু স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন। তার ডায়বেটিস নিয়ন্ত্রণের বাইরে ছিল।

এক টুইট বার্তায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের সর্বোচ্চ চেষ্টা থাকা স্বত্ত্বেও রাজাজি হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। তিনি আগে থেকেই নানা ধরনের শারীরিক অসুস্থতায় ভুগছিলেন।

তামিলনাড়ুতে নতুন করে আরও ছয়জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৮।

অপরদিকে ভারতের বিভিন্ন অঙ্গরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৩৬।

এদিকে, প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতজুড়ে ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার রাত ৮টার দিকে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে এই ঘোষণা দেন।

ভাষণে প্রধানমন্ত্রী মোদি বলেন, করোনাভাইরাসের বিস্তাররোধে মঙ্গলবার রাত ১২টা থেকে ভারতজুড়ে লকডাউন শুরু হবে; চলবে আগামী ২১ দিন পর্যন্ত।

তিনি বলেন, করোনা মানে কেউই রাস্তায় বের হবেন না। ঘরের বাইরে এক পা বের হওয়ার মানে, প্রাণঘাতী এই রোগকে আপনার বাড়িতে নিয়ে আসা। করোনাভাইরাসের বিরুদ্দে লড়াইয়ে কেন্দ্রীয় সরকার ১৫ হাজার কোটি রুপি বরাদ্দ দেওয়া হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি।



আমার বার্তা/২৫ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন