শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
নিউ ইয়র্কে করোনায় আক্রান্ত ৫ শতাধিক পুলিশ সদস্য
আন্তর্জাতিক ডেস্ক :
২৮ মার্চ, ২০২০ ১০:২৬:০৮
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে ৫ শতাধিক পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে আরও তিন হাজার পুলিশ সদস্যের শরীরে ফ্লুর মতো লক্ষণ দেখা দিয়েছে।

শুক্রবার নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, তাদের ৫ শতাধিক সদস্যের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে অপরদিকে, তিন হাজারের বেশি সদস্য ফ্লুর মতো উপসর্গে ভুগছেন বলে জানানো হয়েছে।

নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের এক প্রতিবেদন থেকে জানা গেছে, মোট ৫১২ জন সদস্যের করোনার ফলাফল পজেটিভ এসেছে। এর মধ্যে ৪৪২ জন পোশাকধারী কর্মকর্তা এবং বাকি ৭০ জন বেসামরিক সদস্য।

অপরদিকে, শুক্রবার ৪ হাজার ১১১ পুলিশ সদস্যের অসুস্থতার খবর পাওয়া গেছে। অর্থাৎ ৩৬ হাজার পুলিশ সদস্যের মধ্যে ১১ শতাংশই অসুস্থ। এদের মধ্যে ৩ হাজার ১৬ জন জানিয়েছেন যে, তাদের শরীরে ফ্লুর মতো বেশ কিছু উপসর্গ দেখা দিয়েছে।

এসব সদস্য জ্বর, কাশি, সর্দি এবং মাথাব্যথার মতো সমস্যায় ভুগছেন। এই একই ধরনের উপসর্গ কোভিড-১৯য়ে রয়েছে। কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলেও তার একই ধরনের সমস্যা দেখা দেয়।

একটি পুলিশ সূত্র বলছে, সদস্যদের এমন উপসর্গে আক্রান্তের লক্ষণ ভালো নয়। হয়তো এদের মধ্যে কেউ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এটা এখনও নিশ্চিত হওয়া যায়নি। করোনার কোনো লক্ষণ দেখা দিলে সদস্যদের বাড়িতেই অবস্থানের জন্য বলছে নিউ ইয়র্ক পুলিম ডিপার্টমেন্ট। একই সঙ্গে তাদের সেলফ কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে যেন তাদের মাধ্যমে অন্য কারো শরীরে এই ভাইরাস ছড়িয়ে পড়তে না পারে।

এদিকে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪ হাজার ১৪২। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছে ১ হাজার ৬৯৬ জন এবং চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ হাজার ৫২২ জন। তবে ২ হাজার ৪৬৩ জনের অবস্থা আশঙ্কাজনক।



আমার বার্তা/২৮ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন