শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
ফের করোনা পরীক্ষা করাবেন ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক :
০৭ এপ্রিল, ২০২০ ১০:২৪:৩০
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ১১ দিন পর ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন হাসপাতালে ভর্তি হন। লন্ডনের একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার চিকিৎসা চলছে। সোমবার বরিসের সুস্থতা কামনা করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফের নিজের করোনা পরীক্ষার ঘোষণা দিয়েছেন।

হোয়াইট হাউসে করোনা নিয়ে সংবাদ সম্মেলনে ট্রাম্প সবার আগে তার ‘ভালো বন্ধু’ বরিস জনসনের সুস্থতা কামনা করেন। এরপর নিজের সম্পর্কে বলেন, ‘সম্ভবত আবারও পরীক্ষা করাতে হবে। এটা করালে খারাপ হবে না। আপনার জানেন টেস্ট করার পদ্ধতি খুব সহজ এবং দ্রুতই তা করা যায়।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর আগে দুইবার নিজের করোনা পরীক্ষা করান। দুইবারই তার দেহে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। তবে বরিস জনসন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালের আইসিইউতে ভর্তি হওয়ার দিনই তিনি আবার তার করোনা পরীক্ষার কথা জানালেন।

এছাড়া মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সও গতকাল সোমবার দ্বিতীয়বারের মতো করোনা পরীক্ষা করান। ট্রাম্প সংবাদ সম্মেলনে পেন্সকে বলেন, ‘ওহ তুমি তো আজ আবার পরীক্ষা করিয়েছো? তুমি কি নিশ্চিত যে তুমি ঠিক আছো? পেন্স জবাব দেন, ‘হুম পরীক্ষা করিয়েছি, আমি ঠিক আছি।’

এদিকে করোনা নিয়ে আরও খারাপ খবর দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি যুক্তরাষ্ট্রবাসীকে আরও খারাপ অবস্থার জন্য প্রস্তুত হতে বলেছেন। তিনি আশঙ্কা প্রকাশ করেছেন যে, আগামী কয়েক দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও বেশি মানুষ মারা যাবেন।



আমার বার্তা/০৭ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন