শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
করোনায় ইরানে আরও ১৩৩ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
০৭ এপ্রিল, ২০২০ ১৮:০০:১৩
প্রিন্টঅ-অ+


মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই সবচেয়ে বেশি তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩৩ জনের মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুস জাহানপুর টেলিভিশনে দেওয়া এক ভাষণে জানিয়েছেন, সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ৮৭২ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ২ হাজার ৮৯ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬২ হাজার ৫৮৯ জন।

দেশটিতে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২৭ হাজার ৩৯ জন। এছাড়া ৩ হাজার ৯৮৭ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে।

এদিকে, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বিশ্বের ৩০টির বেশি দেশ এবং বহু আন্তর্জাতিক সংগঠন তেহরানকে সহযোগিতা দিয়েছে বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মুখপাত্র আব্বাস মুসাভি এক ভিডিও বার্তায় সহযোগিতা করা দেশ এবং সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এখন পর্যন্ত বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৫৬ হাজার ৩৫৪। অপরদিকে, এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছে ৭৫ হাজার ৭৬০ জন। এছাড়া করোনায় আক্রান্ত ২ লাখ ৯০ হাজার ৫৫৪ জন ইতোমধ্যেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৩ লাখ ৬৭ হাজার ৬৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১০ হাজার ৯৪৩ জন। এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়েছে ১৯ হাজার ৮১০ জন। তবে ৮ হাজার ৯৮৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬ হাজার ৫২৩ জন। সেখানে এখন পর্যন্ত মোট ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে, ২২ হাজার ৮৩৭ জন সুস্থ হয়েছে এবং ৩ হাজার ৮৯৮ জনের অবস্থা আশঙ্কাজনক।



আমার বার্তা/০৭ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন