শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
যুক্তরাষ্ট্রে করোনায় ১১ ভারতীয়র মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
০৯ এপ্রিল, ২০২০ ১০:৪৯:১৬
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে কমপক্ষে ১১ ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ১৬ জনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে।

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১১ ভারতীয়র মধ্যে ১০ জনই পুরুষ। বাকি একজন নারী। এছাড়া যারা মারা গেছে তাদের মধ্যে ১০ জন নিউইয়র্ক এবং নিউ জার্সির। এদের মধ্যে চারজন নিউইয়র্ক শহরের ট্যাক্সি চালক। মৃত্যু হওয়া বাকি একজন ফ্লোরিডার নাগরিক।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৪ লাখ ৩৪ হাজার ৯২৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১৪ হাজার ৭৮৮ জন।

অপরদিকে, যুক্তরাষ্ট্রে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখছে নিউইয়র্ক। ওই অঙ্গরাজ্যে ৬ হাজারের বেশি প্রাণহানি ঘটেছে এবং ১ লাখ ৩৮ হাজারের বেশি মানুষ এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এদিকে, নিউ জার্সিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ৫শ জন এবং আক্রান্ত হয়েছে ৪৮ হাজারের বেশি মানুষ।

করোনায় আক্রান্ত হওয়া ১৬ ভারতীয়র সবাই ইতোমধ্যেই কোয়ারেন্টাইনে আছেন। আক্রান্তদের মধ্যে চারজন নারী। ১৬ জনের মধ্যে ৮ জন নিউইয়র্কের, তিনজন নিউ জার্সির এবং বাকিরা টেক্সাস ও ক্যালিফোর্নিয়ার। এরা ভারতের উত্তরাখন্ড, মহারাষ্ট্র, কর্নাটক এবং উত্তর প্রদেশ থেকে যুক্তরাষ্ট্রে গেছেন।

করোনায় আক্রান্ত ভারতীয়দের সব ধরনের সহায়তা দিতে যুক্তরাষ্ট্রের স্থানীয় প্রশাসন এবং ইন্ডিয়ান-আমেরিকান বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করে যাচ্ছে ভারতীয় দূতাবাস ও কনস্যুলেট।



আমার বার্তা/০৯ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন