শিরোনাম :

  • দেশের অর্ধেক অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা ইতিহাসে প্রথম ভার্চুয়ালি একনেক সভা আজ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ লেলিয়ে চার্চে ট্রাম্প, সমালোচনার ঝড়
লকডাউনের মেয়াদ বাড়াচ্ছে আর্জেন্টিনা
আন্তর্জাতিক ডেস্ক :
২৬ এপ্রিল, ২০২০ ১০:৩০:১৭
প্রিন্টঅ-অ+


লকডাউনের মেয়াদ বাড়াচ্ছে আর্জেন্টিনা। দেশব্যাপী লকডাউনের মেয়াদ আগামী ১০ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবার এক ঘোষণায় দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ এই ঘোষণা দিয়েছেন।

করোনাভাইরাসের বিস্তাররোধ করতেই এমন ঘোষণা দেওয়া হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে আগে থেকেই দেশটিতে লকডাউন চলছে। এবার তার মেয়াদ আরও বাড়ানো হলো।

গত মার্চের মাঝামাঝিতে দেশব্যাপী লকডাউন ঘোষণা করে আর্জেন্টিনা সরকার। আগামী রোববারই লকডাউনের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না।

ফার্নান্দেজ টেলিভিশনে দেওয়া এক ভাষণে বলেন, আমাদের নিজেদের জন্যই আমাদের কিছু পদক্ষেপ নিতে হচ্ছে। তবে এর মানে এই নয় যে, আমরা সব সমস্যার সমাধান করে ফেলেছি।

এখন পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত বিশ্বে ২৯ লাখ ২০ হাজার ৮৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ২ লাখ ৩ হাজার ২৭২ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৮ লাখ ৩৬ হাজার ৯৪১ জন।

এদিকে, আর্জেন্টিনায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৮০। অপরদিকে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৮৫ জন। শুরু থেকেই কঠোর পদক্ষেপ গ্রহণের কারণে প্রতিবেশী দেশগুলোর চেয়ে আর্জেন্টিনায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেকটাই কম।



আমার বার্তা/২৬ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন