শিরোনাম :

  • এসএসসির ফল প্রকাশ আজ ‘ঐতিহাসিক’ যাত্রায় মহাকাশের পথে স্পেসএক্স-নাসার রকেট করোনার ‘নতুন কেন্দ্র’ লাতিন আমেরিকায় মৃত্যু ৫০ হাজার ছাড়াল আক্রান্ত সন্দেহে মাকে বাড়িতে ঢুকতে দিল না ছেলে
মক্কা ছাড়া সৌদির অন্যান্য প্রদেশে কারফিউ শিথিল
আন্তর্জাতিক ডেস্ক :
২৬ এপ্রিল, ২০২০ ১০:৪১:৩৯
প্রিন্টঅ-অ+


পবিত্র মক্কা নগরী বাদে সৌদি আরবের অন্যান্য প্রদেশে কারফিউ শিথিল করা হয়েছে। রোববার (২৬ এপ্রিল) সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এক ঘোষণায় কারফিউ সাময়িকভাবে শিথিলের ঘোষণা দিয়েছেন। পবিত্র রমজান মাসে সৌদি নাগরিক এবং প্রবাসীদের জীবনকে আরেকটু সহজতর করতেই বাদশাহর সময়োপযোগী এ ঘোষণা।

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণা করা করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে কারফিউ জারি রয়েছে সৌদিতে। তবে রোববার সৌদি বাদশাহ ঘোষণায় বলেন, ২৯ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত সৌদি আরবে সব ধরনের দোকানপাট, শপিংমল খোলা রাখা যাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এই সময়ের মধ্যে নাগরিক এবং প্রবাসীরা বাইরে বের হতে পারবেন।

কেবলমাত্র মক্কা নগরী ছাড়া সৌদি আরবের সর্বত্র বাদশাহর এই ঘোষণার আওতাধীন থাকবে। মক্কা নগরীতে আগের মতোই ২৪ ঘণ্টার কারফিউ বলবৎ থাকবে। মক্কাতে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন অন্য যে কোনো শহরের তুলনায় আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়াতে মক্কা নগরীকে সাময়িক কারফিউ শিথিলতার আওতায় আনা হয়নি।

তবে, সঙ্গত কারণেই এই সুযোগের আওতার বাইরে রয়েছে সেলুন, বিউটি পার্লার, জিম, এবং কমিউনিটি সেন্টারের মতো প্রতিষ্ঠানগুলো। এর বাইরে সব ব্যবসায়িক প্রতিষ্ঠানই সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বিঘ্নে উন্মুক্ত রাখা যাবে।

রোজার মাসে রোজাদারদের নিত্যপ্রয়োজনীয় পণ্য আরও সহজলভ্য করতে এবং মানুষের জীবন যাপনকে আরও সহজতর করতেই বাদশাহর কারফিউ শিথিলের এই নির্দেশ।



আমার বার্তা/২৬ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন