শিরোনাম :

  • দেশের অর্ধেক অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা ইতিহাসে প্রথম ভার্চুয়ালি একনেক সভা আজ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ লেলিয়ে চার্চে ট্রাম্প, সমালোচনার ঝড়
১১ মে কাশ্মীরে হামলার ছক জইশের, পরিকল্পনা ফাঁস!
আন্তর্জাতিক ডেস্ক :
০৪ মে, ২০২০ ১০:৩০:১৭
প্রিন্টঅ-অ+


ভারতের কেন্দ্রশাসিত রাজ্য কাশ্মীরের একাধিক স্থানে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ হামলা চালাতে বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যগুলো। খবরে বলা হয়, দেশটির গোয়েন্দারা জইশের এই পরিকল্পনার কথা ফাঁস করে, নিরাপত্তা বাহিনীকে ইতোমধ্যে সতর্ক করেছেন।

ভারতের সংবাদমাধ্যগুলোর খবরে বলা হয়, আগামী ১১ মে হামলা চালাতে পারে জইশ-ই-মহম্মদ। দেশটির কাউন্টার-টেররের উচ্চপদস্থ এক কর্মকর্তা জানান, সেনা ও আধাসামরিক বাহিনীর ঘাঁটিগুলোকে নিশানা করে আত্মঘাতী হামলার ছক সাজিয়েছে জইশ।

তিনি জানান, গত মাসে ২৮ জঙ্গিকে হত্যা করেছে কাউন্টার-টেরর টিম। তার প্রতিশোধ নিতেই একাধিক আত্মঘাতী হামলার পরিকল্পনা করছে জইশ।

ভারতের গোয়েন্দা কর্মকর্তারা আরও জানিয়েছেন, ১১ মে দিনটিকে মাথায় রেখে এরই মধ্যে ২৫ থেকে ৩০ জঙ্গি কাশ্মীর সীমান্ত দিয়ে ভারতে ঢুকে পড়েছে। একসঙ্গে না ঢুকে, কয়েকদিনে ভাগে ভাগে জইশ জঙ্গিরা ভারতে ঢুকছে। তাদের টার্গেট হলো, সামনের কয়েক দিনের মধ্যে ভারতে সত্তরের বেশি জঙ্গি ঢোকানো।

তারা জানান, শনিবার সন্ধ্যাতেই কাশ্মীরের হান্দওয়াড়ায় বিপুল সংখ্যক জঙ্গির হদিস পেয়েছে ভারতীয় বাহিনী। হান্দওয়াড়ার একাধিক বাড়িতে ওই জঙ্গিরা আশ্রয় নিয়েছে।

জানা গেছে, জইশ-ই-মহম্মদের প্রতিষ্ঠাতা মাওলানা মাসুদ আজহার বর্তমানে গুরুতর অসুস্থ। তার ছোট ভাই মুফতি আব্দুল রউফ আসগরই এখন জইশের সংগঠন চালাচ্ছে।



আমার বার্তা/০৪ মে ২০২০/জহির


আরো পড়ুন