শিরোনাম :

  • দেশের অর্ধেক অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা ইতিহাসে প্রথম ভার্চুয়ালি একনেক সভা আজ ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ লেলিয়ে চার্চে ট্রাম্প, সমালোচনার ঝড়
মাস্ক পরতে বলায় নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যা
আন্তর্জাতিক ডেস্ক :
০৫ মে, ২০২০ ১০:৩৩:০৩
প্রিন্টঅ-অ+


ক্রেতাদের মাস্ক পরতে বলাই যেন কাল হলো। গুলিবিদ্ধ হয়ে জীবন দিতে হলো নিরাপত্তারক্ষীকে। এই মর্মান্তিক ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটির মিশিগান অঙ্গরাজ্যে ফ্যামিলি ডলার নামের একটি স্টোরে নিরাপত্তারক্ষী হিসেবে দায়িত্ব পালন করছিলেন কেলভিন মুনারলিন (৪৩)। সে সময় সেখানে আসা ক্রেতাদের মধ্যে একটি পরিবারের সদস্যরা মাস্ক পরা ছিলেন না।

মিশিগানে স্থানীয় কর্তৃপক্ষ মাস্ক পরা বাধ্যতামূলক করেছে। সে কথাই ওই পরিবারটিকে মনে করিয়ে দেন কেলভিন। তাদের মাস্ক পরতে বলেন তিনি। পরে তার সঙ্গে ওই সদস্যরা বিবাদে জড়িয়ে পরে এবং তাকে গুলি করা হয়।

মিশিগানের পুলিশ জানিয়েছে, শুক্রবার গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হন কেলভিন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। এই ঘটনায় একই পরিবারের তিন সদস্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

সোমবার গিনিস কাউন্টির প্রসিকিউটরের অফিস এক বিবৃতিতে জানিয়েছে, একই পরিবারের তিন সদস্যের বিরুদ্ধে হত্যাকাণ্ডের অভিযোগসহ আরও কিছু অভিযোগ আনা হয়েছে।

ওই বিবৃতিতে আরও জানানো হয়েছেন যে, কোভিড-১৯ য়ের কারণে যে মহামারি পরিস্থিতি তৈরি হয়েছে তা থেকে স্টোরের কর্মী ও ক্রেতাদের সুরক্ষা নিশ্চিতে গভর্নরের কার্যালয় থেকে দেওয়া নির্দেশনা অনুযায়ী নিজের দায়িত্ব পালন করছিলেন কেলভিন।

ক্রেতাদের সুরক্ষার কথা চিন্তা করেই তিনি তাদের মাস্ক পরতে বলেছিলেন। মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমারের নির্বাহী আদেশ অনুযায়ী, যে কোনো স্টোরের সব কর্মী এবং ক্রেতাকে অবশ্যই মাস্ক পরতে হবে। কিন্তু মিশিগানের ওই পরিবারের সদস্যরা এই নির্দেশনা না মেনে মাস্ক ছাড়াই স্টোরে আসেন এবং তাদের মাস্ক পরতে বলা হলেও পরেননি।



আমার বার্তা/০৫ মে ২০২০/জহির





 


আরো পড়ুন