শিরোনাম :

  • আজ সারাদেশেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা বঙ্গবন্ধুর ছবিযুক্ত স্মারক ডাক টিকিট অবমুক্ত করল জাতিসংঘ ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাব ফিরিয়ে দিল ভারত-চীন ৬০ লাখ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, সুস্থ ২৬ লাখ
ব্রাজিলে ২৪ ঘণ্টায় আক্রান্ত সাড়ে ১০ হাজার, মৃত্যু ৬১৫
আন্তর্জাতিক ডেস্ক :
০৭ মে, ২০২০ ১০:৪২:১৮
প্রিন্টঅ-অ+


ব্রাজিলে গত কয়েকদিন ধরে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু বাড়ছেই। দেশটিতে একদিনেই কমপক্ষে ১০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৫০৩ জন এবং মারা গেছে ৬১৫ জন।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ২১৮ জন এবং মারা গেছে ৮ হাজার ৫৩৬ জন।

তবে ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে এখন পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৬ হাজার ৬১১ জন এবং মারা গেছে ৮ হাজার ৫৮৮ জন।

দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৫১ হাজার ৩৭০ জন। বর্তমানে অ্যাক্টিভ কেস ৬৬ হাজার ৬৫৩টি। অপরদিকে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যায় শীর্ষে রয়েছে ব্রাজিল। এমনকি আক্রান্তে ইরান ও চীনকেও ছাড়িয়ে গেছে দেশটি।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।



আমার বার্তা/০৭ মে ২০২০/জহির


আরো পড়ুন