শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৮০ হাজার ছাড়াল
আন্তর্জাতিক ডেস্ক :
১১ মে, ২০২০ ১২:৩২:২৫
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ইতোমধ্যেই ৮০ হাজার ছাড়িয়ে গেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ২০ হাজার ২৪১ জন।

অপরদিকে, রোববার ৭৩৩ জনের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যানে বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১৩ লাখ ৬৭ হাজার ৬৩৮ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে, এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৮০ হাজার ৭৮৭ জনের।

ইতোমধ্যেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৫৬ হাজার ৩৩৬ জন। অপরদিকে করোনার অ্যাক্টিভ কেস ১০ লাখ ৩০ হাজার ৫১৫টি। তবে এখনও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৬ হাজার ৫১৪ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে এখন পর্যন্ত শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। এরপরেই রয়েছে স্পেন, যুক্তরাজ্য, ইতালি, রাশিয়া, ফ্রান্স, জার্মানি, ব্রাজিল, তুরস্ক, ইরান ও চীন।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য। অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় সেখানেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।

নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৪০৬ জন এবং মারা গেছে ২৬ হাজার ৮১২ জন। অপরদিকে নিউ জার্সিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪০ হাজারের বেশি এবং মৃত্যু ৯ হাজার ২৬৪।

এদিকে, ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত ৭৭ হাজার ৭৯৩ এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৯৭৯ জনের। ইলিনয়েস অঙ্গরাজ্যে আক্রান্তের সংখ্যা ৭৭ হাজার ৭৪১ এবং মৃত্যু ৩ হাজার ৪০৬। অপরদিকে ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ৬৭ হাজার ৯১৭ এবং মারা গেছে ২ হাজার ৭১৭ জন।



আমার বার্তা/১১ মে ২০২০/জহির





 


আরো পড়ুন