শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
ব্রাজিলে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়াল
আন্তর্জাতিক ডেস্ক :
১৯ মে, ২০২০ ১০:৩৩:২৭
প্রিন্টঅ-অ+


ব্রাজিলে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। ইতোমধ্যেই দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়ে গেছে।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৫ হাজার ৩৬৮ এবং মারা গেছে ১৬ হাজার ৮৫৩ জন।

ইতোমধ্যেই সেখানে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৪৫৯ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ৩৮ হাজার ৫৬টি। তবে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। প্রথমদিকে ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল একেবারেই কম। তবে চলতি মাসে দেশটিতে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

এখন পর্যন্ত লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই করোনায় আক্রান্ত ও মৃত্যুর ঘটনা সবচেয়ে বেশি।

বিশ্বে ২১৩টি দেশ ও অঞ্চলে প্রাণঘাতী করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ব্রাজিলের অবস্থান চতুর্থ।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ১৪০ জন এবং মারা গেছে ৬৭৪ জন।



আমার বার্তা/১৯ মে ২০২০/জহির



 


আরো পড়ুন