শিরোনাম :

  • পৃথিবী রক্ষায় বিনিয়োগে টেকসই ভবিষ্যতের প্রতি মনোযোগী হতে হবে : প্রধানমন্ত্রী অ্যামাজন এক লাখ কর্মী নিয়োগ দিচ্ছে উত্তরপ্রদেশে গণধর্ষণে আরও এক দলিত নারীর মৃত্যু হয়েছে আজারবাইজানের প্রেসিডেন্ট লড়াই চালিয়ে যাওয়ার হুমকি দিলেন
ইরাকে নতুন আইএস প্রধান গ্রেফতার
আন্তর্জাতিক ডেস্ক :
২১ মে, ২০২০ ১০:৩৭:২৫
প্রিন্টঅ-অ+


জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) নতুন নেতা আবদুল নাসের কিরদাসকে গ্রেফতার করেছেন ইরাকের গোয়েন্দা কর্মকর্তারা। আবু বকর আল বাগদাদির পর আইএসের প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছিলেন কিরদাস। খবর ডেইলি মেইলের।

ন্যাশনাল ইরাকি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আবু বকর আল বাগদাদীর উত্তরসুরি আবদুল নাসের কিরদাসকে গ্রেফতার করা হয়েছে।

তবে নতুন এই আইএস প্রধানকে কবে, কোথায়, কখন গ্রেফতার করা হয়েছে সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। এছাড়া গ্রেফতার হওয়া নতুন আইএস প্রধানের যে ছবি প্রকাশ হয়েছে তা নিয়েও সন্দেহ দেখা দিয়েছে। কারণ এর আগে প্রকাশিত ছবির সঙ্গে এর মিল নেই।

২০১৯ সালের অক্টোবরে নিহত হন সাবেক আইএস প্রধান বাগদাদী। সে সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন যে, বাগদাদী কুকুরের মতো মৃত্যুবরণ করেছে।

যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনীর হাতে ধরা পড়ার আগেই তিন সন্তানকে নিয়ে আত্মঘাতী হন আবু বকর আল বাগদাদাী।

এদিকে আইএসের নতুন প্রধান আবদুল্লাহ কিরদাস সাবেক ইরাকি প্রেসিডেন্ট সাদ্দাম হুসেইনের সামরিক বাহিনীর সাবেক কর্মকর্তা ছিলেন। এছাড়া বাগদাদী নিয়ন্ত্রিত এলাকায় মুসলিম অ্যাফেয়ার্সের ইনচার্জ ছিলেন কিরদাস।





আমার বার্তা/২১ মে ২০২০/জহির

 


আরো পড়ুন