শিরোনাম :

  • চীন-রাশিয়াকে সতর্ক করল যুক্তরাষ্ট্র চাঁদে প্রথমবারের মতো পা রাখবেন নারী গত পাঁচ বছরে ৫৮ দেশ সফরে ৫১৭ কোটি ব্যয় করেছেন মোদি সালমান খানের ছবির সাথে প্রতিযোগিতা করবে জন আব্রাহামের ছবি
করোনায় মৃত্যু নিয়ে তথ্য লুকোচ্ছে দিল্লি সরকার?
আন্তর্জাতিক ডেস্ক :
২১ মে, ২০২০ ১০:৪৭:৩৩
প্রিন্টঅ-অ+


দিল্লির সরকারি হিসাব বলছে, এ পর্যন্ত সেখানে করোনায় মৃত্যু হয়েছে ১৬৮ জনের। তবে শ্মশান ও কবরস্থান থেকে থেকে পাওয়া তথ্য বলছে ভিন্ন কথা। তাদের হিসাব মতে, এখন পর্যন্ত দিল্লিতে বিশেষ নিয়ম মেনে শেষকৃত্য হয়েছে ৫০০-এরও বেশি। সরকারি তথ্য আর শ্মশান ও কবরস্থানের তথ্যের মধ্যে এ বিশাল ফারাক থাকার কারণে বিরোধীদের দাবি, কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত্যুর প্রকৃত সংখ্যা লুকোচ্ছে সরকার।

করোনায় মৃতের সংখ্যা নিয়ে হেরফের থাকায় নড়েচড়ে বসেছে কেজরিওয়ালের সরকার ৷ এর কারণ খতিয়ে দেখতে বিশেষ রিপোর্ট চাওয়া হয়েছে সরকারের তরফ থেকে ৷

একটি ভারতীয় সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে বলেছে, করোনায় প্রকৃত মৃতের তথ্য চেয়ে সংশ্লিষ্টদের কাছে চিঠি দিয়েছেন দিল্লির স্বাস্থ্যসচিব পদ্মিনী সিঙ্গলা। চিঠিতে শ্মশান ঘাটে শেষকৃত্য ও কবরস্থানে দাফনের সঠিক তথ্য জানতে চেয়েছেন তিনি।

মিউনিসিপ্যাল করপোরেশন অব দিল্লির (এমসিডি) তথ্যানুযায়ী, দিল্লির দুই শ্মশান ঘাট ও একটি কবরস্থানে ৫৮০-এর অধিক করোনায় মৃতদের শেষকৃত্য করা হয়েছে।





আমার বার্তা/২১ মে ২০২০/জহির

 


আরো পড়ুন