শিরোনাম :

  • বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় ময়ূর-২ এর মালিক গ্রেফতার দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে আজ প্রাথমিকের ৪৯৩ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ১২ জনের আরও ১৫৯ বাংলাদেশি কাতার থেকে দেশে ফিরলেন
করোনায় মৃত্যু নিয়ে তথ্য লুকোচ্ছে দিল্লি সরকার?
আন্তর্জাতিক ডেস্ক :
২১ মে, ২০২০ ১০:৪৭:৩৩
প্রিন্টঅ-অ+


দিল্লির সরকারি হিসাব বলছে, এ পর্যন্ত সেখানে করোনায় মৃত্যু হয়েছে ১৬৮ জনের। তবে শ্মশান ও কবরস্থান থেকে থেকে পাওয়া তথ্য বলছে ভিন্ন কথা। তাদের হিসাব মতে, এখন পর্যন্ত দিল্লিতে বিশেষ নিয়ম মেনে শেষকৃত্য হয়েছে ৫০০-এরও বেশি। সরকারি তথ্য আর শ্মশান ও কবরস্থানের তথ্যের মধ্যে এ বিশাল ফারাক থাকার কারণে বিরোধীদের দাবি, কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত্যুর প্রকৃত সংখ্যা লুকোচ্ছে সরকার।

করোনায় মৃতের সংখ্যা নিয়ে হেরফের থাকায় নড়েচড়ে বসেছে কেজরিওয়ালের সরকার ৷ এর কারণ খতিয়ে দেখতে বিশেষ রিপোর্ট চাওয়া হয়েছে সরকারের তরফ থেকে ৷

একটি ভারতীয় সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে বলেছে, করোনায় প্রকৃত মৃতের তথ্য চেয়ে সংশ্লিষ্টদের কাছে চিঠি দিয়েছেন দিল্লির স্বাস্থ্যসচিব পদ্মিনী সিঙ্গলা। চিঠিতে শ্মশান ঘাটে শেষকৃত্য ও কবরস্থানে দাফনের সঠিক তথ্য জানতে চেয়েছেন তিনি।

মিউনিসিপ্যাল করপোরেশন অব দিল্লির (এমসিডি) তথ্যানুযায়ী, দিল্লির দুই শ্মশান ঘাট ও একটি কবরস্থানে ৫৮০-এর অধিক করোনায় মৃতদের শেষকৃত্য করা হয়েছে।





আমার বার্তা/২১ মে ২০২০/জহির

 


আরো পড়ুন