শিরোনাম :

  • শৈত্যপ্রবাহের আভাস ডিসেম্বরে ইরানের পরমাণু বিজ্ঞানীকে হত্যার দায় অস্বীকার করেছে সৌদি ভাইরাস নাক দিয়ে মস্তিষ্কে পৌঁছাচ্ছে : গবেষণা বাইডেন ১ কোটির বেশি অবৈধ অভিবাসীকে নাগরিকত্ব দেবেন
একদিনে ৮ হাজারের বেশি আক্রান্ত রাশিয়ায়
আন্তর্জাতিক ডেস্ক :
২১ মে, ২০২০ ১৭:০২:৩০
প্রিন্টঅ-অ+


রাশিয়ায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। দেশটিতে নতুন করে ৮ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। খবর সিএনএন।

দেশটির করোনাভাইরাস রেসপন্স সেন্টারের সদর দফতরের এক বিবৃতিতে জানানো হয়েছে যে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৮৪৯ জন।

অপরদিকে, ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছে আরও ১২৭ জন। রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫৫৪। এর মধ্যে মারা গেছে ৩ হাজার ৯৯ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এখন পর্যন্ত বিশ্বের ৫১ লাখ ১ হাজার ৪৭৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৩ লাখ ২৯ হাজার ৯০৩ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ২০ লাখ ৩৩ হাজার ৫৫৯ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই ছড়িয়ে পড়েছে করোনা। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া।

এদিকে, রাশিয়ায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৯২ হাজার ৬৮১ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ২১ হাজার ৭৭৪। তবে ২ হাজার ৩শ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।



আমার বার্তা/২১ মে ২০২০/জহির


আরো পড়ুন