শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
আক্রান্ত ৯ কোটি ছাড়াল
বিশ্বে করোনায় মৃত ১৯ লাখ ৩৪ হাজার
১০ জানুয়ারি, ২০২১ ১৭:৫১:০৯
প্রিন্টঅ-অ+


বিশ্বজুড়ে ছাড়ানো করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা নয় কোটি ছাড়িয়েছে। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ ৩৪ হাজার।

পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য বলছে, বোরবার বাংলাদেশ সময় বেলা ১১টা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯ কোটি ৮৪ হাজার ৫২৭। একই সময় বিশ্বে করোনায় মোট মারা গেছেন ১৯ লাখ ৩৪ হাজার ৯২৫ জন। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৬ কোটি ৪৪ লাখ ৬৬ হাজার ১২৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ২৬ লাখ ৯৯ হাজার ৯৩৮ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৪৮০ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৪৫ লাখ ১ হাজার ৩৪৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৪৮ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮০ লাখ ৭৫ হাজার ৯৯৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ২ হাজার ৬৫৭ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটি এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৭৯ হাজার ১০৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৬১ হাজার ৩৮১ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩০ লাখ ১৭ হাজার ৪০৯ জন। এর মধ্যে মারা গেছে ৮০ হাজার ৮৬৮ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরো পড়ুন