শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের ব্লাক বক্স উদ্ধার
১২ জানুয়ারি, ২০২১ ১৭:২৪:২৩
প্রিন্টঅ-অ+


ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের ব্লাক বক্স (রেকর্ডিং) উদ্ধার করা হয়েছে। মুখপাত্র ফজর ত্রি রোহাদি জানিয়েছেন, উদ্ধার করা রেকর্ডিং ডিভাইসটি জাকার্তার বন্দরে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার স্থানীয় টেলিভিশন ফুটেজে একটি সাদা প্লাস্টিকের বক্স দেখানো হয়েছিল যেটা একটি স্পিড বোটের উপরে ছিল। তবে তাৎক্ষণিকভাবে উদ্ধারকৃত ব্লাক বক্স বিমানের ফ্লাইটের ডেটা রেকর্ডার কিংবা ককপিট ভয়েস রেকর্ডার সেটা জানা যায়নি।

মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী ইন্দোনেশিয়ার বুডি কারিয়া সুমাদি ও অন্যান্য কর্মকর্তাদের একটি সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।

এছাড়া দিনের শুরুতে বিমানটি যেখানে ক্রাশ করেছিল তার আশেপাশে মানুষের দেহের বিভিন্ন অংশবিশেষ পাওয়া গেছে, পাশাপাশি ওয়ালেট পাওয়া গেছে যার মধ্যে পরিচয়পত্র ছিল।

শনিবার ইন্দোনেশিয়ার বোয়িং ৭৩৭-৫০০ মডেলের বিমানটি উড্ডয়নের কয়েক মিনিটের মধ্যেই নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে যোগাযোগ হারায়৷ সুকর্নো-হাত্তা বিমানবন্দর থেকে পশ্চিম কালিমান্তান প্রদেশের রাজধানী পন্টিয়ানাক এর উদ্দেশ্যে প্লেনটি যাত্রা করে৷ ফ্লাইটটিতে মোট ৬২জন আরোহী ছিলেন৷


আরো পড়ুন